ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

গুগলে মেসেজ শিডিউল করার কয়েকটি ধাপ জেনে নিন

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১২:১৬, ৩০ মার্চ ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আমরা অনেকেই বন্ধুবান্ধব এবং পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগের জন্য সামাজিক নেটওয়ার্কিং এবং তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ অ্যাপগুলোর উপর বেশি নির্ভর করে। যদিও আজকাল খুব কমই এসএমএস ব্যবহার করি, তবুও এটি যোগাযোগের একটি জনপ্রিয় এবং নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে কাজ করে।

এমন অনেক সময় আছে যখন আমরা একটি টেক্সট মেসেজ আগে থেকেই নির্ধারণ করতে চাই। আপনি কেন একটি এসএমএস শিডিউল করতে চান তার বিভিন্ন কারণ থাকতে পারে। হতে পারে আপনি আপনার বন্ধুদের মনে করিয়ে দিতে বিকেলে মিটিং আছে, অথবা সম্ভবত আপনি আপনার ভাইকে সকালে প্রয়োজনীয় মুদি জিনিসপত্র আনতে মনে করিয়ে দিতে চান।

কারণ যাই হোক না কেন, আপনি Android এ টেক্সট মেসেজ শিডিউল করতে মেসেজ শিডিউলার অ্যাপ ব্যবহার করতে পারেন। সম্প্রতি, গুগল তার বার্তা অ্যাপে পাঠ্য বার্তা শিডিউল করার ক্ষমতা যুক্ত করেছে। নিময় জেনে নিন।

ফোনে গুগল মেসেজ অ্যাপ ওপেন করতে হবে। এরপর যাকে মেসেজ পাঠাতে চান তার নম্বরটি বেছে নিন। মেসেজটি টাইপ করুন। এরপর সেন্ড বাটন কিছু সময় চেপে ধরে রাখুন। বেশ কয়েকটি অপশন দেখতে পাবেন।নিজের পছন্দ অনুযায়ী যেকোন একটি টাইম বেছে নিন। এবার সিলেক্ট ডেট অ্যান্ড টাইম অপশন সিলেক্ট করে সেভ বাটনে ক্লিক করে দিন। যদি আপনি গুগল মেসেজের মাধ্যমে এই অপশনগুলো দেখতে না পান তবে প্লে-স্টোরে গিয়ে সার্চ বারে গুগল মেসেজ টাইপ করুন ও ডাউনলোড করে পেজে প্রবেশ করুন।

এই অ্যাপ ব্যবহার করে মেসেজগুলো প্রতিটি একটি আলাদা ক্যাটাগরিতে স্টোর হয়,  এর মাধ্যমে আপনি খুব সহজেই পরবর্তী সময়ে প্রয়োজনীয় মেসেজগুলি খুঁজে পাবেন। এছাড়া ২৪ ঘণ্টা পর স্বয়ংক্রিয় ভাবে মেসেজ ডিলিট করার অপশনও পাবেন। এই অ্যাপ থেকে মেসেজ ডিলিট করতে চাইলে আপনাকে আপনার ফোনে পাঠানো ওয়ান টাইম পাসওয়ার্ডটি দিতে হবে।

সর্বশেষ
জনপ্রিয়