ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই বিশ্বকাপের দ্বিতীয় পর্বে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১১:২৬, ২৮ মে ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পরাজয় দিয়েই ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ মিশন শুরু করেছিল ব্রাজিল। তবে গ্রুপ পর্বের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে দাপুটে জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে সেলেসাও যুবারা।

চলমান অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে নাইজেরিয়ার মুখোমুখি হয় পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। শনিবার (২৭ মে) বাংলাদেশ সময় রাত ১২টায় অনুষ্ঠিত ম্যাচে ২-০ গোলে জিতেছে সেলেসাওরা। ব্রাজিলের হয়ে গোল দুইটি করেন জ্যান হেনরিখ কার্নেইরো পেদরোসো ও মার্কুইনোস। 

নিজেদের প্রথম ম্যাচে ইতালির কাছে ৩-২ গোলে হারে নেইমার-ভিনিসিয়ুদের উত্তরসূরিরা। তবে দ্বিতীয় ম্যাচে ডমিনিকা রিপাবলিককে গুনে গুনে ৬-০ গোলে হারায় তারা। এরপর শেষ ম্যাচে নাইজেরিয়াকে হারিয়েছে পাঁচবারের চ্যাম্পিয়নরা।

ব্রাজিলের জন্য মহাগুরুত্বপূর্ণ ম্যাচটিতে বেশ ঘাম ঝরিয়েই জিততে হয়েছে তাদের। ম্যাচের ৪২ মিনিটে কার্নেইরো পেদরোসোর গোলে এগিয়ে যায় ব্রাজিল। কর্নার থেকে পাওয়া বলে হেড করে গোল করেন তিনি। ১৯ বছর বয়সী ডিফেন্ডারের এটি এ আসরে দ্বিতীয় গোল।

প্রথমার্ধের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে মার্কুইনোসের গোলে ব্যবধান দ্বিগুণ করে ব্রাজিল। ডানপ্রান্ত দিয়ে আক্রমণে উঠলে ডিবক্সের ভেতরে বল পান আর্সেনালের এ উইঙ্গার। প্লেসিং শটে বল জালে জড়ান তিনি। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে সেলেসাওরা।

এ জয়ে তিন ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে পাঁচবারের চ্যাম্পিয়নরা। সমান ম্যাচে ইতালি ও নাইজেরিয়ার পয়েন্টও সমান। তবে গোল ব্যবধানে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় হয়েছে তারা।

সর্বশেষ
জনপ্রিয়