ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

ঘুমের মধ্যে টাকা-পয়সার স্বপ্ন দেখা কীসের ইঙ্গিত!

ফিচার ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৩, ১ ফেব্রুয়ারি ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঘুমের মধ্যে আমরা সবাই কম-বেশি স্বপ্ন দেখি। এসব স্বপ্নের রয়েছে আলাদা আলাদা ব্যাখ্যা। কিছু স্বপ্ন আমাদের জীবনে আনন্দের পূর্বাভাস দিয়ে যায় আবার কিছু স্বপ্ন বিপদের পূর্বাভাস নিয়ে আসে। বলা হয়, একজন মানুষ যে ধরণের পরিস্থিতি মধ্য দিয়ে যান তিনি সেরকম স্বপ্নই দেখেন।

আজকে আমরা জানবো ঘুমের মধ্যে টাকা-পয়সার স্বপ্ন দেখলে তার কী ব্যাখ্যা হতে পারে, স্বপ্নে টাকা দেখা শুভ নাকি অশুভ। 

এটা অস্বীকার করার কোনো উপায় নেই যে আমাদের জীবনে টাকার বিশাল মূল্য রয়েছে। টাকা ছাড়া চলা সম্ভব নয়। টাকা সমৃদ্ধি, ক্ষমতা, প্রতিপত্তি ও আত্মবিশ্বাসেরও প্রতীক। স্বপ্নে অনেক সময় আমরা টাকা দেখে থাকি। জানুন স্বপ্নে অর্থ দেখা কীসের ইঙ্গিত বহন করে।

১) স্বপ্নশাস্ত্র অনুসারে, স্বপ্নে নিজেকে অনেক পয়সা বা কয়েনের মাঝে দেখা অথবা পয়সার শব্দ শুনতে পাওয়া অত্যন্ত অশুভ। মনে করা হয়, স্বপ্নে কয়েন দেখা আর্থিক ক্ষতির ইঙ্গিত দেয়।

২) স্বপ্নে নিজেকে মূল্যবান কিছু খুঁজতে দেখা ভালো নয়। স্বপ্নশাস্ত্র অনুসারে, এই জাতীয় স্বপ্ন ভবিষ্যতে আর্থিক ক্ষতি ও অসফলতার ইঙ্গিত দেয়। 

৩) স্বপ্নে যদি দেখেন যে কেউ আপনাকে টাকার নোট দিচ্ছে, তাহলে খুব শীঘ্রই আপনার আর্থিক উন্নতি হবে। এই ধরনের স্বপ্ন দেখা খুবই শুভ। এর অর্থ হল, আপনি হঠাৎ কোথাও থেকে অর্থ পাবেন এবং আপনার আর্থিক অবস্থাও শক্তিশালী হবে। 

৪) স্বপ্নে নিজেকে ব্যাঙ্কে অর্থ জমা করতে বা কোনো ধরণের সঞ্চয় করতে দেখেন, তাহলে জানবেন শীঘ্রই আপনার ধন লাভ হবে এবং আয়ের উৎসও বাড়বে।

৫) স্বপ্নে নিজেকে যদি টাকা-পয়সা খুঁজে পেতে দেখেন, তাহলে বুঝবেন আপনি নতুন কিছু অর্জন করতে চলেছেন। তা হতে পারে নতুন জ্ঞান, নতুন সাফল্য অথবা নতুন উপলব্ধিও হতে পারে। এই ধরনের স্বপ্ন অর্থ আগমনেরও ইঙ্গিত দেয়।

৬) যদি স্বপ্নে দেখেন যে, প্রথমে অনেক টাকা খুঁজে পেয়েছেন এবং পরে সেই টাকা হারিয়েও ফেলেছেন, তাহলে এর অর্থ হতে পারে, আপনার খুব শীঘ্রই অর্থ লাভ হবে। কিন্তু তারপরই টাকা হারানোর স্বপ্ন ইঙ্গিত করে, আপনার মধ্যে আত্নবিশ্বাসের অভাব রয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়