ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা ১০ দিন বন্ধ ঘোষণা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:০৫, ২৩ এপ্রিল ২০২৪  

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা ১০ দিন বন্ধ ঘোষণা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা ১০ দিন বন্ধ ঘোষণা

গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষায় ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কেন্দ্রে পরীক্ষা দেবে মোট ১৫ হাজার ১০২ জন ভর্তিচ্ছু। এর মধ্যে ‘ক’ ইউনিটে ৬ হাজার ৪৪২ জন, ‘খ’ ইউনিটে ৭ হাজার ২৪৬ জন ও ‘গ’ ইউনিটে ১ হাজার ৪১৪ জন। এ বছর সারাদেশে ভর্তি পরীক্ষায় অংশ নেবে ৩ লাখ ৫ হাজার ৩৪৬ জন।গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের সিস্টেম এনালিস্ট হাফিজুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।এদিকে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ১০ দিন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর সূত্রে জানা গেছে, ২০২৩-২৪ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা-২০২৪ এ সমন্বিত গুচ্ছভুক্ত ‘এ’ ইউনিটের জন্য আগামী ২৪, ২৫, ২৬ ও ২৭ এপ্রিল, ‘বি’ ইউনিটের জন্য ১, ২ ও ৩ মে এবং ‘সি’ ইউনিটের জন্য ৯ ও ১০ মে এবং বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার জন্য ১১ মে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে।

উল্লেখিত দিনগুলোতে নিয়মিত ক্লাস পরীক্ষার পাশাপাশি সান্ধ্যকালীন ও আইআইইআরের অধীন ক্লাস-পরীক্ষাও বন্ধ থাকবে। তবে আগামী ২৪ মে বিভিন্ন বিভাগের পূর্বেঘোষিত পরীক্ষাসমূহ নেয়া হবে।

প্রসঙ্গত, আগামী ২৭ এপ্রিল গুচ্ছভুক্ত ‘এ’ ইউনিট, ৩ মে ‘বি’ ইউনিট এবং ১০ মে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া আগামী ১১ মে নিজস্ব পদ্ধতিতে ইবির ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়