ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ছাত্রদলের দুই পক্ষের সংঘর্ষ : বিএনপি নেতাসহ ৭০ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ৩

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৫৬, ২৭ মে ২০২৩  

ছাত্রদলের দুই পক্ষের সংঘর্ষ : বিএনপি নেতাসহ ৭০ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ৩

ছাত্রদলের দুই পক্ষের সংঘর্ষ : বিএনপি নেতাসহ ৭০ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ৩

নরসিংদীতে ছাত্রদলের দুই পক্ষের সংঘর্ষে দুই ছাত্রদল নেতা নিহতের ঘটনায় ৭০ জনের মামলা হয়েছে। এই মামলায় এখন পর্যন্ত ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন- জেলা যুবদলের সভাপতি মহসিন হোসেন বিদ্যুৎ, বিএনপি নেতা কামাল হোসের ও রাসেল।

নিহত জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমানের ভাই আলতাফ হোসেন বাদী হয়ে এ মামলা করেছেন। এতে বিএনপির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন এবং তার স্ত্রী বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক ও কেন্দ্রীয় মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানাসহ ৩০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৪০ জনকে আসামি করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমান ও ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মাইনুদ্দিন ভূঁইয়ার সঙ্গে জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদ ও সদস্য সচিব রিফাতের বিরোধ চলছিল। বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন প্রকাশ্যে নাহিদ ও রিফাতকে সমর্থন দিয়েছেন। কমিটি ঘোষণার পর থেকে পদবঞ্চিতরা নিহত সাদেক ও মাইনুদ্দিনের নেতৃত্বে প্রতিবাদ মিছিল, বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন ও সংবাদ সম্মেলনসহ বিভিন্ন কর্মসূচি পালন ও আন্দোলন করেছে।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার দুপুরে সাদেক ও মাঈনুদ্দিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে ছাত্রদলের পদবঞ্চিত নেতারা। মিছিলটি ভেলানগর পার হয়ে চিনিশপুর সড়কে প্রবেশ করতেই মিছিলে ককটেল নিক্ষেপ, আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্র দিয়ে অনেক নেতাকর্মীকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে নাহিদ ও রিফাতের অনুসারীরা। ঐ সময় সাদেকুর রহমান ও আশরাফুলকে ঘেরাও করে মাথায় গুলি করা হয়। তাকে উদ্ধার করে প্রথমে জেলা হাসপাতালে ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সাদেকুর রহমান মারা যান। পরদিন শুক্রবার মারা যান আশরাফুলও।

নরসিংদী সদর মডেল থানার ওসি আবুল কাশেম জানান, জোড়া হত্যাকাণ্ডে বিএনপি নেতা খায়রুল কবির খোকন ও তার স্ত্রী শিরিন সুলতানাসহ ৩০ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৩৫-৪০ জনকে আসামি করে মামলা করেন নিহত সাদেকুরের ভাই আলতাফ হোসেন। এ ঘটনায় যুবদল সভাপতি মহসিন হোসেন বিদ্যুৎসহ ৩ জনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আইন-আদালত বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়