ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

জোটের সঙ্গে মতের অমিল বিএনপির

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:২২, ৩ ফেব্রুয়ারি ২০২৩  

জোটের সঙ্গে মতের অমিল বিএনপির

জোটের সঙ্গে মতের অমিল বিএনপির

বিএনপির একের পর এক সরকারবিরোধী আন্দোলন পুরোপুরি ভেস্তে গেছে। সবশেষ পদযাত্রা কর্মসূচিতেও ব্যর্থ দলটি। ফলে সরকারের পতন ঘটাতে নতুন নতুন পরামর্শ দিচ্ছে বিএনপি-জামায়াতের জোট সঙ্গীরা। কিন্তু টানা ব্যর্থতার কারণে জোটের সঙ্গে একমত হতে পারছে না বিএনপি। বরং নতুন কোনো কর্মসূচি না দিয়ে নির্বাচনে আসার প্রস্তুতি নিচ্ছে তারা।

বিএনপি সূত্রে জানা গেছে, শিগগির সরকারবিরোধী আন্দোলনের অংশ হিসেবে কোনো কঠোর কর্মসূচি না করার সিদ্ধান্ত নিয়েছে দলটির হাইকমান্ড। বরং এখন থেকেই নির্বাচনের প্রস্তুতি শুরু করেছেন বিএনপি নেতাকর্মীরা। জোটের সঙ্গীরা যুগপৎ আন্দোলনে কঠোর কর্মসূচিতে যাওয়ার পক্ষে থাকলেও তাদের মতামতে সায় নেই বিএনপির।

দলীয় সূত্র জানায়, সম্প্রতি গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে ১২ দলীয় জাতীয়তাবাদী সমমনা জোটের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করে বিএনপি। সেখানে জোটের নেতারা কঠোর কর্মসূচি দিতে আহ্বান জানালে তা প্রত্যাখান করেন বিএনপির শীর্ষ নেতারা।

বৈঠকে বিএনপির পক্ষ থেকে বলা হয়, রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিক করতে নির্বাচনই একমাত্র পথ। এ কারণে এখন থেকে আর কোনো কর্মসূচি দেওয়া হবে না। বরং যেটুকু সময় আছে, এর মধ্যেই নির্বাচনে অংশ নেয়ার প্রস্তুতি নিতে হবে।

এদিকে বিএনপির বিশ্বস্ত সূত্র জানিয়েছে, লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের অত্যন্ত ঘনিষ্ঠ ব্যক্তি আব্দুল আউয়াল মিন্টু। প্রতিবার নির্বাচনের আগে দলীয় মনোনয়ন যাচাই-বাছাইয়ের চূড়ান্ত কাজটি করেন তিনিই। এবারও নির্বাচনে অংশ নেয়ার ইঙ্গিত পেয়ে এরই মধ্যে তার সঙ্গে দহরম-মহরম শুরু করেছেন দলটির বিভিন্ন পর্যায়ের মনোনয়নপ্রত্যাশী নেতাকর্মীরা।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়