ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পাওয়ারপ্লেতে বিশ্বরেকর্ড গড়ল হায়দরাবাদ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:০২, ২০ এপ্রিল ২০২৪  

পাওয়ারপ্লেতে বিশ্বরেকর্ড গড়ল হায়দরাবাদ

পাওয়ারপ্লেতে বিশ্বরেকর্ড গড়ল হায়দরাবাদ

আইপিএলে প্রথমে ব্যাট করতে নেমে দ্রুততম শতকের রেকর্ডটা আগেই নিজেদের করে নিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। আসরের ৮ম ম্যাচে অভিষেক শর্মাকে নিয়ে ট্রাভিস হেড গড়েছিলেন সেই রেকর্ড। সাত ওভার শেষে শততম রান ছুঁয়েছিল হায়দরাবাদ। এবার দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে আইপিএল ইতিহাসেরই দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়ল ড্যানিয়েল ভেট্টরির দল। 

দিল্লি ক্যাপিটালসের ঘরের মাঠ অরুণ জেটলিতে ট্রাভিস হেড এবং অভিষেক শর্মা ৫ ওভারেই স্পর্ষ করলেন শত রানের মাইলফলক। এর আগে ৬ ওভারে ১০৫ রান সংগ্রহ করেছিল কলকাতা নাইট রাইডার্স। ২০১৭ আসরে দ্রুততম শতক এবং পাওয়ারপ্লেতে সর্বোচ্চ রানের এই রেকর্ড গড়েছিল কেকেআর। 

আজ সেটা ভাঙলেন হায়দরাবাদের দুই ওপেনার। শুধু তাইই নয়, টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসেই পাওয়ারপ্লেতে সবচেয়ে বেশি রানের নতুন রেকর্ডও গড়ে ফেলেছে তারা। আইপিএলের ৩৫তম ম্যাচে এসে ৬ ওভারে তাদের সংগ্রহ ১২৫ রান। ৬ষ্ঠ ওভার পর্যন্ত চলা এই তাণ্ডবে হেড অপরাজিত ছিলেন ২৬ বলে ৮৪ রানে। অপরপ্রান্তে থাকা অভিষেক শর্মা ১০ বলে করেছেন ৪০ রান। 

দিল্লির বিপক্ষে খেলতে নেমে ইনিংসের প্রথম ওভার থেকেই চড়াও হয়েছেন হায়দরাবাদের দুই ওপেনার। শুরুর ৬ ওভারে ডত বল ছিল মোটে ৫টি। বিপরীতে দুই ব্যাটার মিলে ৪ মেরেছেন ১৩টি। আর ছয়ের মার ছিল ১১টি। আর ৭ রান এসেছে সিঙ্গেলস থেকে। 

অবশ্য পাওয়ারপ্লের পরেই আউট হয়েছেন অভিষেক। ১১ বলে ৪৬ রান করে কুলদীপ যাদবের বলে আউট হয়েছেন অভিষেক। একই ওভারে আবার ফিরেছেন এইডেন মার্করামও। দুই উইকেটের পর রানের গতি সচল রাখতে গিয়ে ফিরেছেন ট্রাভিস হেডও। কুলদীপ যাদবের বলেই ফিরেছেন তিনিও। এই প্রতিবেদন পর্যন্ত ৯ ওভারে তাদের সংগ্রহ ৩ উইকেটে ১৫৪ রান। 

সর্বশেষ
জনপ্রিয়