ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঢাকা কলেজ শিক্ষার্থীদের হলে থাকতে লাগবে আইডি কার্ড

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫৭, ৩০ মে ২০২৩  

ঢাকা কলেজ শিক্ষার্থীদের হলে থাকতে লাগবে আইডি কার্ড

ঢাকা কলেজ শিক্ষার্থীদের হলে থাকতে লাগবে আইডি কার্ড

ঢাকা কলেজে আবাসিক ছাত্রাবাসের শিক্ষার্থীদের স্ব-স্ব আইডি কার্ড সার্বক্ষণিক সঙ্গে রাখার নির্দেশনা দিয়েছে ঢাকা কলেজ প্রশাসন। 

গতকাল সোমবার ঢাকা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ইউসুফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা কলেজের বিভিন্ন ছাত্রাবাসে অবস্থানকারী শিক্ষার্থীদের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে, তাদেরকে ছাত্রাবাসে অবস্থানকালীন সময় স্ব-স্ব আবাসিক হলের আইডি কার্ড সঙ্গে রাখার জন্য নির্দেশ দেওয়া হলো। 

বিষয়টিকে ইতিবাচক হিসেবে দেখছেন সাধারণ শিক্ষার্থীরা। নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, আইডি কার্ড সঙ্গে রাখাটা জরুরি। এতে বৈধ শিক্ষার্থীরা সবাই চিহ্নিত হয়ে যাবেন। যারা অবৈধভাবে হলে আছেন কলেজ প্রশাসন তদারকি করলে তারা আর হলে থাকার সুযোগ পাবেন না। এছাড়াও হলের সুবিধা শুধু বৈধ ছাত্ররাই ভোগ করতে পারবেন।

এ বিষয়ে ঢাকা কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও উত্তর ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক মো. ওবায়দুল করিম বলেন, আইডি কার্ড সঙ্গে রাখা নতুন কোনো নিয়ম নয়।  ছাত্রাবাসের একজন আবাসিক শিক্ষার্থী হিসেবে নিয়ম অনুযায়ী আইডি কার্ড সঙ্গে থাকতে হবে। 

অবৈধ শিক্ষার্থীরা হলের সিট দখল করে আছে, তাদেরকে নোটিশ দেওয়ার বিষয়ে তিনি বলেন, আইডি কার্ড কাছে রাখার এ নোটিশেই পরিষ্কার হয়ে যায় যে যাদের কাছে কার্ড নেই তারা যেন হলে না থাকে। 

এ বিষয়ে ঢাকা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ইউসুফ বলেন, নিয়ম অনুযায়ী তাদের কাছে হলের আইডি কার্ড থাকাটা খুবই জরুরি। শুধু তাই নয়, কলেজের শিক্ষার্থীরা কে কখন কোথায় যাবে সেটাও আমাদের জানতে হবে। 

হলে অবৈধ শিক্ষার্থীরা সিট দখল করে আছে- এ বিষয়ে তিনি বলেন, আমরা বিষয়টি নিয়ে কাজ করছি।

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়