ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

তারেকের মনোনয়ন বাণিজ্য শুরু, দু্ইশত আসনে প্রার্থীর তালিকা প্রস্তুত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:১০, ৪ ফেব্রুয়ারি ২০২৩  

তারেক রহমান

তারেক রহমান

 ২০২৩ সালকে নির্বাচনের প্রস্তুতির বছর বলছে সরকারি দল। আর বিএনপি উপরে উপরে বলছে, চূড়ান্ত আন্দোলনের বছর এটি। এই সরকারের অধীনে নির্বাচনে যাবো না। আবার ভেতরে ভেতরে নির্বাচনের প্রস্তুতি সেরে নিচ্ছে দলটি। জানা গেছে, তারেক রহমানের পছন্দমতো ২’শ আসনে প্রার্থী তালিতা প্রস্তুত করে ফেলেছে বিএনপি।

নয়াপল্টন সূত্রে জানা গেছে, আন্দোলনের পাশাপাশি নির্বাচনের প্রস্তুতিও নিচ্ছে বিএনপি। ইতিমধ্যে তারা প্রায় ২০০ আসনে প্রার্থী তালিকার খসড়া তৈরি করেছে। সম্ভাব্য প্রার্থীদের আমলনামা যাচ্ছে লন্ডনে থাকা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে। আমলনামা দেখে মনোনয়নের জন্য দর কষাকষি করছেন তিনি। আবার তালিকায় থাকা প্রার্থীদের নিজ নিজ এলাকায় অবস্থানসহ কেন্দ্র থেকে দেওয়া হচ্ছে নানা নির্দেশনা।

২০০ আসনে প্রার্থী তালিকার বিষয়টি স্বীকার করে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু জানান, ইতিমধ্যে ২০০ আসনের প্রার্থী মোটামুটি ঠিক করা হয়েছে। কিছু আসন তো পূর্বনির্ধারিত থাকে। নির্বাচন নিয়ে তাদের কোনো সমস্যা নেই। প্রস্তুতিতে কোনো ঘাটতি হবে না। সব মিলে নির্বাচনের প্রস্তুতি নিয়ে মাথা ঘামাচ্ছে না বিএনপি।

তবে দলটির সিনিয়র নেতাদের প্রতিক্রিয়া মিশ্র। তারা বলছেন, বিএনপি বরাবরই নির্বাচনমুখী দল। যেকোনো মুহূর্তে নির্বাচনে অংশ নিতে প্রস্তুত আছে। তবে তা হতে হবে দলনিরপেক্ষ সরকারের অধীনে।

জানা গেছে, মনোনয়নের তালিকা প্রস্তত হওয়ার খবরে টাকার বস্তা নিয়ে লন্ডন যাওয়া শুরু করেছেন বিএনপি নেতারা। তারেক রহমানকে খুশি করে এখনই মনোনয়ন চূড়ান্ত করতে চাইছেন তারা।

লন্ডন বিএনপির এক বিশ্বস্ত সূত্র জানিয়েছে, এবার গতবারের মতো ভুল করতে চাইছেন না তারেক। গতবার যেমন অল্প টাকা বিনিময়ে প্রতি আসনে একাধিক নেতাকে মনোনয়ন দিয়েছিল এবার সেই ভুল করবেন না তিনি। এবার একাধিক প্রার্থী থাকলে যে বেশি টাকা দেবে তাকেই দেওয়া হবে মনোনয়ন।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়