ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

থাইল্যান্ডকে গুটিয়ে দিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১১:০৯, ১ অক্টোবর ২০২২   আপডেট: ১৫:২২, ২৫ অক্টোবর ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মাঠে গড়ালো নারী এশিয়া কাপ।  উদ্বোধনী ম্যাচে আগে ফিল্ডিংয়ে নেমে থাইল্যান্ডকে মাত্র ৮২ রানে অলআউট করে দিয়েছে বাংলাদেশ। বাংলাদেশকে দারুণ শুরু এনে দিয়েছেন বোলাররা।

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে মাত্র ৮২ রানেই অলআউট হয় থাই মেয়েরা।

সালমা খাতুনকে দিয়ে বাংলাদেশের বোলিং শুরু করেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। উইকেট না পেলেও প্রথম ওভারে তিনি দেন মাত্র ২ রান।  ৫ম ওভারে এসে বাংলাদেশকে সাফল্য এনে দেন সানজিদা আক্তার মেঘলা। তার দুর্দান্ত ডেলেভারিতে নান্নাপাত কুনচারোনকি বোল্ড হন। 

এরপর গড়ে উঠে ৩৮ রানের জুটি। পানিথা মায়াকে শামীমার ক্যাচ বানিয়ে এই জুটি ভাঙেন মেঘলা। এই ব্যাটার ২২ বল খেলে করেন ২৬ রান। এরপর অন্য প্রান্তে ঢাল হয়ে দাঁড়িয়ে থাকা নাথানকান চান্থামকে ফেরান সালমা খাতুন। কোনো বাউন্ডারি না হাঁকিয়ে ৩৮ বলে ২০ রান করেন চান্থাম।

তার বিদায়ের পর অলআউট হতেও বেশি সময় লাগেনি থাইল্যান্ডের। বাংলাদেশের পক্ষে দুই উইকেট করে নেন নাহিদা, সানজিদা ও সোহেলী। ৩ ওভারে ১ মেডেনসহ ৯ রান দিয়ে তিন উইকেট পান রুমানা আহমেদ।

বাংলাদেশ একাদশ : নিগার সুলতানা জ্যোতি, সালমা খাতুন, রুমানা আহমেদ, ফারজানা হক পিংকি, শামীমা সুলতানা, নাহিদা আক্তার, ঋতু মনি, সোহেলী আক্তার, সুবহানা মোস্তারি, সানজিদা আক্তার মেঘলা, জাহানারা আলম।

সর্বশেষ
জনপ্রিয়