ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

দম্পতিদের জন্য অ্যাডাল্ট হোটেলের তালিকা

ভ্রমণ ডেস্ক

প্রকাশিত: ১৪:১৫, ১৯ অক্টোবর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দাম্পত্য সম্পর্কে কখনো কখনো টানাপোড়েন তৈরি হয়। এই অবস্থায় সম্পর্ক মেরামত করার দরকার পড়ে। অনেক সময় কাজের চাপের কারণে সম্পর্কে ধুলা জমে। দাম্পত্য জীবনে প্রতিদিনকার দায়িত্ব-কর্তব্য পালন করতে করতে সম্পর্ক থেকে উধাও হয় প্রেম। তখন একসঙ্গে পাশাপাশি থেকেও যেন কাছের কেউ নন!

এমন হলে ধীরে ধীরে দূরত্ব বাড়ে। তাই মাঝেমধ্যে ধুলা ঝেড়ে দাম্পত্যকে নতুনভাবে সাজিয়ে তোলার প্রয়োজন হয়। সেজন্য দরকার নিজেদের সম্পর্ককে সময় দেওয়া। নিজেদের মতো সময় কাটানো। শহরের কোলাহল ছেড়ে অনেক দূরে নির্জনে সময় কাটিয়ে আসার কথা ভাবতে পারেন। এক কাপ চা হাতে নিয়ে পাহাড়ের দিকে তাকিয়ে থাকতে থাকতে মোমের মতো গলে পড়বে জমে থাকা সমস্ত রাগ-অভিমান। তবে শর্ত কিন্তু একটাই, এই সময়টা হবে শুধু দুইজনের। আর এই বিষয়টাকে প্রাধান্য দিয়ে ভারতে তৈরি হয়েছে একাধিক অ্যাডাল্ট হোটেল। যেখানে ১৪ বছরের নিচের শিশুদের প্রবেশ নিষেধ।

ভারতের কয়েকটি অ্যাডাল্ট হোটেলের তালিকা

বাৎস্যায়ন-অ্যা হিমালয়ন বুটিক রিসোর্ট, আলমোড়া-উত্তরাখণ্ড: উত্তরাখণ্ডে শিবালিক পর্বতের কাছে এটি। এখান থেকে কাটিয়ে আসতে পারেন একান্ত সময়। একে তো রবি ঠাকুরের স্মৃতিবিজড়িত শহর। তার উপর সামনে বিশাল হিমালয়। তবে এই হোটেলে (Vatsyayana – A Himalayan Boutique Resort ) ঢুকতে পারবে না ১৪ বছরের নিচে থাকা কোনো শিশু। এই হোটেলে দম্পতিদের জন্য রয়েছে বিশেষ বিশেষ প্যাকজ। মধুচন্দ্রিমার জন্য যেমন প্যাকেজ রয়েছে, তেমনই রয়েছে সম্পর্কে নতুনত্ব আনতে বেড়াতে যাওয়া দম্পতিদের জন্য়ও বিশেষ ব্যবস্থা। খরচ পড়বে একটু বেশি। প্রতি রাতের খরচ প্রায় ২০ হাজার টাকা। 

দ্য তামারা কুর্গ,মেদিকেরি-কর্ণাটক

দক্ষিণ ভারতের স্কটল্যান্ড ‘কুর্গ’। পশ্চিমঘাট পর্বতমালার সামনে নিজেস্ব সানডেকে দাঁড়িয়ে প্রিয়জনকে জড়িয়ে সূর্যাস্ত দেখতে দেখতে মধুচন্দ্রিমার ভাবাবেগ ফিরিয়ে আনতে পারেন। তাই সম্পর্কে আরো একবার রক্তিম ছোঁয়া দিতে এই অ্যাডল্ট রিসোর্টে সময় কাটিয়ে আসুন। এই রিসোর্টে ১২ বছরের কম বয়সিদের প্রবেশের অনুমতি নেই। দম্পতিদের জন্য রয়েছে বিশেষ বিশেষ প্যাকেজ। মনে রাখতে হবে কুর্গে বেড়াতে আসার সবচেয়ে ভালো সময় অক্টোবর-নভেম্বর। তবে এই রিসর্টের বিশেষ প্যাকেজের স্বাদ মেলে বছরের বিশেষ বিশেষ সময়। সে সম্পর্কে বিস্তারিত জানতে চোখ রাখতে হবে ওয়েবসাইটে।

আনন্দ ইন দ্য হিমালয়াস, হৃষিকেশ-উত্তরাখণ্ড

মন ও শরীর চাঙা করতে কখনো আধ্যাত্মিকতার শরনাপন্ন হতে হয়। আর সঙ্গীর সঙ্গে প্রকৃতির মাঝে আধ্যাত্মিক চর্চা করার আদর্শ স্থান হৃষিকেশ। সেখানে পাবেন আয়ুর্বেদিক স্পায়ের ব্যবস্থা। ফলে শুধু মন নয়, প্রকৃতির মাঝে শরীর চর্চা করতে চাইলে বেরিয়ে আসতে পারেন এই অ্যাডাল্ট রিসোর্ট থেকে। তবে দুই দিন থাকতে হলে আপনাকে গুনতে হবে কম করে ৩৫-৪০ হাজার টাকা।

সর্বশেষ
জনপ্রিয়