ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

দুর্গাপূজা উপলক্ষে ঢাবি উপাচার্যের শুভেচ্ছা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৯, ১ অক্টোবর ২০২২  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান

হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের হিন্দু ধর্মাবলম্বী শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শনিবার (১ অক্টোবর) এক শুভেচ্ছা বার্তায় উপাচার্য সবার সুখ, শান্তি, মঙ্গল ও সমৃদ্ধি কামনা করে বলেন, দুর্গোৎসব বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। দুর্গাপূজার মূলমন্ত্র হচ্ছে অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা। সমাজের অন্যায়, অবিচার, অশুভ শক্তি দমনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার লক্ষে এ পূজা হয়ে থাকে।

উপাচার্য আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী জগন্নাথ হলসহ দেশের প্রতিটি পূজা মণ্ডপ এখন দুর্গা দেবীর আগমনে মুখরিত। আবহমানকাল থেকে হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে নানা আয়োজনের মাধ্যমে দুর্গাপূজা উদযাপন করে আসছে। এ উৎসব আজ একটি সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে।

অসাম্প্রদায়িক, উদারনৈতিক ও মানবিক মূল্যবোধ ধারণ করে দুর্গোৎসব ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্যরে বন্ধনকে আরও দৃঢ় করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শারদীয় দুর্গোৎসবের সার্বিক সফলতা কামনা করে বলেন, দুর্গাপূজার অন্তর্নিহিত বাণী অনুধাবন করে সুখী, সমৃদ্ধ ও শান্তিপূর্ণ সমাজ বিনির্মাণে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়