ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নবীনদের বরণে রং-তুলিতে সেজেছে বরিশাল বিশ্ববিদ্যালয়

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৯, ১ ফেব্রুয়ারি ২০২৩  

নবীনদের বরণে রং-তুলিতে সেজেছে বরিশাল বিশ্ববিদ্যালয়

নবীনদের বরণে রং-তুলিতে সেজেছে বরিশাল বিশ্ববিদ্যালয়

বারবার নানা কারণে নব উদ্যমে সেজে ওঠে কীর্তনখোলা তীরের অন্যতম বিদ্যাপীঠ বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)। প্রতিবছর নবীনদের বরণেও তার ব্যত্যয় ঘটেনি কখনো। নবীনদের আগমনের এরই মধ্যে ২৪টি বিভাগে নেওয়া হয়েছে ভিন্নধর্মী উদ্যোগ। নবীনদের বরণে রং-তুলিতে সেজেছে ববি। বর্ণিল সাজে সেজেছে বিভাগের করিডোরসহ ক্লাসগুলো। পরিবারের নতুন সদস্যের আগমনে সবার মধ্যেই বাড়তি উৎসাহ-উদ্দীপনা।

আনন্দ-উল্লাসের মধ্য দিয়েই বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বরণ করে নিতে প্রতিটি বিভাগকে সাজিয়েছে শিক্ষার্থীরা।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে শুরু করে ভিন্ন ভিন্ন সময়ে স্ব-স্ব বিভাগ তাদের সর্বকনিষ্ঠ সদস্যদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নিতে এতসব আয়োজন। নতুন ঠিকানায় নবীনদের মনে এক টুকরো হাঁসির ছোঁয়া ফুটানোর জন্যই বর্ণিল সাজে সাজানো হয়েছে বিভাগগুলো। নতুন এই শিক্ষার্থীদের দিনটি স্মরণীয় করে রাখতে এমন আয়োজন করেছে বিভিন্ন বিভাগের ১০ ব্যাচের শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের বিভাগগুলোতে ঘুরে ঘুরে দেখা যায় বাংলা, ইংরেজি, পদার্থ, রসায়ন, বোটানি, ভূতত্ব ও খনিবিদ্যা বিভাগ, লোকপ্রশাসন, সিএসই, গণযোগাযোগ ও সাংবাদিকতা, কোস্টাল, মার্কেটিং, দর্শন, পরিসংখ্যান, প্রতিটি বিভাগের শিক্ষার্থীরা ব্যস্ত কেউ তুলি হাতে আল্পনায় রং টানছে তো কেউ দেয়ালে আঁকছে মন দিয়ে চিত্রকর্ম। 

পদার্থবিজ্ঞান বিভাগে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীরা ফ্লোরে আল্পনায় রং টানছে। বোটানি বিভাগে গিয়েও দেখা যায় তারাও শ্রেণিকক্ষে বিভিন্ন দেয়ালিকা অঙ্কনে ব্যস্ত সময় পার করছে। মার্কেটিং বিভাগও নবীনদের বরণে মুখিয়ে আছে। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে গিয়ে দেখা যায়, উৎসাহ উদ্দীপনা নিয়ে শিক্ষার্থীরা সুসজ্জিত করছে বিভাগকে। নবীনদের আগমনী বার্তায় সবার মধ্যে উৎসবের আনন্দ বিরাজ করছে।কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগে গিয়ে কথা হয় ২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হুসাইন মহলদারের সঙ্গে, আমরা যখন নতুন বিশ্ববিদ্যালয়ে আসি তখন আমাদেরকে সুসজ্জিত মুগ্ধকর পরিবেশে বরণ করে নিয়েছিলেন আমাদের সিনিয়র ভাই-আপুরা। এখন আমাদের জুনিয়র আসছে, আমরাও তাদেরকে মুগ্ধকর পরিবেশে বরণ করে নিতে এতসব আয়োজন করছি। এটা আমাদের বিশ্ববিদ্যালয় জীবনের অনন্য একটি সংস্কৃতি।

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়