ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

নিজের ভাইকে বলির পাঁঠা বানিয়ে কুলাঙ্গার সামির নতুন অপরাজনীতি

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১১:৩৮, ২৫ মার্চ ২০২৩  

জুলকারনাইন সামি

জুলকারনাইন সামি

ধারাবাহিক তথ্য সন্ত্রাসের অংশ হিসেবে এবার নতুন অপরাজনীতিতে মেতেছে জুলকারনাইন সামি গং। বিদেশে বসে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয় এমন সমস্ত বিতর্কিত কর্মকাণ্ডের মাধ্যমে আন্তর্জাতিকভাবে চালাচ্ছে ভয়াবহ অপপ্রচার। এমনকি নিজের ভাইকেও বলির পাঁঠা বানিয়ে চালিয়ে যাচ্ছে তার ট্রেডমার্ক ‘নোংরামি’।

নতুন খবর হলো, সম্প্রতি রাজধানীর মিরপুরে সামির ভাই মাহিনুর আহমেদ খানের ওপর দুষ্কৃতিকারীরা হামলা চালায়। আর এতে আহত হলে দেশের মাটিতে থাকা তারই ভাইয়ের বিচারের জন্য দেশের থানায় মামলা না করে উল্টো বিদেশিদের কাছে নালিশ করে সামি। এবং এটি নিয়ে আন্তর্জাতিকভাবে জলঘোলা করার এহেন চেষ্টা নেই যা সে করছে না।

দেশের বিচারব্যবস্থাকে তোয়াক্কা না করে ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস বরাবর আবেদন কেন, এমন প্রশ্নের কোনো সদুত্তরও দিতে পারেনি সামি।

সামির এমন আচরণকে দেশবিরোধী আখ্যা দিয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, দেশের মাটিতে পাপিষ্ঠের পা ফেলে সামি মাথা রেখেছেন তাদের বুকে যারা বাংলাদেশের কোনও ভালো চাওয়ার আগে হাজারবার ভাবে। মোট কথা তাদের কাছেই সামি তার ভাইয়ের বিচার চেয়েছে যাদের আইনত কোনো ক্ষমতা নেই দেশের বিচারব্যবস্থায় হস্তক্ষেপ করার।

তারা বলছেন, বিষয়টি সামি খুব সুচতুরভাবেই করেছেন যাতে বিদেশে দেশের ভাবমূর্তি নষ্ট হয় আর সে নিজের ফায়দা লুটতে পারে বিরোধীমহলের থেকে। দেশের আইনশৃঙ্খলা প্রশ্নবিদ্ধ হয় কিংবা জনমনে আতঙ্ক তৈরি হয় এমন অপপ্রচারে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানাভাবে সরকারকে জড়িয়েছে সে। এবার বিদেশি মহলের কাছে নিজের ভাইকে ভিক্টিম দেখিয়ে মিথ্যাচারে লিপ্ত হয়েছে এই কথিত সাংবাদিক।

সচেতন নাগরিকদের সামির ব্যাপারে সজাগ দৃষ্টি রাখতে ও তার কুবাসনা যেন সফল না হয় সেদিকে লক্ষ্য রাখতেও বিজ্ঞজনরা মত দিয়েছেন।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়