ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

নীলফামারীতে দৃষ্টিনন্দন মডেল মসজিদ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৫২, ১৯ অক্টোবর ২০২৩  

নীলফামারীতে দৃষ্টিনন্দন মডেল মসজিদ

নীলফামারীতে দৃষ্টিনন্দন মডেল মসজিদ

নীলফামারী জেলা শহর থেকে প্রায় ৫ কিলোমিটার দূরে সদর উপজেলার টুপামারী ইউনিয়নের মোড়লের ডাঙ্গা এলাকায় নির্মিত হয়েছে দৃষ্টিনন্দন মডেল মসজিদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী এ মসজিদ নির্মাণে ব্যবহার করা হয় আধুনিক ও উন্নত বিদেশি সব উপকরণ। এর ফলে সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে কয়েক গুণ।

এ মসজিদে পুরুষের পাশাপাশি নারীদেরও নামাজ পড়ার সুবিধা, লাইব্রেরি, জানাজা নামাজ, মৃতদেহ গোসল করা, ইসলামী গবেষণা, হজ ও হাজি নিবন্ধন, অতিথিশালা, প্রশিক্ষণ, হেফজ বিভাগ, ইসলামী বই বিক্রি, গণশিক্ষা কেন্দ্রসহ রয়েছে নানান ব্যবস্থা। একসঙ্গে ১ হাজার ২০০ মানুষ নামাজ আদায় করতে পারবে এ মসজিদে। ইসলামী কর্মকান্ডের পাশাপাশি সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিয়ে প্রতিরোধসহ সামাজিক অবক্ষয় রোধে এ মসজিদ বিশেষ ভূমিকা রাখবে।

বাংলাদেশ পৌরসভা সমিতির সভাপতি, নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ বলেন, ‘আওয়ামী লীগের হাত ধরে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা, ইসলাম প্রচার ও প্রসার, ধর্মীয় প্রতিষ্ঠানের আধুনিকায়ন করা হয়। এটি আমাদের সরকারের বড় সফলতা।’

নীলফামারী ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক এ কে এম জাকিউজ্জামান বলেন, অসাধারণ এ মসজিদ পেয়ে আনন্দিত এলাকার মানুষ। ইসলামের প্রসার ও প্রচারে এ মসজিদটি বিশেষ ভূমিকা রাখবে। চার তলা ভবনের এ মসজিদ নির্মাণে সরকারের ব্যয় হয়েছে ১৭ কোটি টাকা। অত্যন্ত আধুনিক নির্মাণশৈলীর এ মসজিদটি পর্যটকদের আকর্ষণ বাড়াবে বলে মনে করেন তিনি।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়