ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নেত্রকোণায় বিজিবির অভিযানে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ী-লেহেঙ্গা জব্দ

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৩, ৪ ফেব্রুয়ারি ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নেত্রকোণার কলমাকান্দা সীমান্ত থেকে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি -লেহেঙ্গা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসব পণ্যের আনুমানিক মূল্য ১০ লাখ ৭০ হাজার টাকা বলে জানিয়েছে বিজিবি।

নেত্রকোণা (৩১ বিজিবি) ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আরিফুর রহমান গতকাল শুক্রবার সন্ধ্যায় এ তথ্য সাংবাদিকদের নিশ্চিত করেছেন। এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার খারনৈ ইউনিয়নের গোপালবাড়ী এলাকায় অভিযান চালিয়ে এসব পণ্য জব্দ করা হয়। এ সময় চোরাকারবারিরা পালিয়ে যায়।

বিজিবি জানায়, নেত্রকোণা ৩১ বিজিবি'র আওতাধীন খারনৈ সীমান্ত ফাঁড়ির (বিওপি) ১৫ সদস্যর একটি টহল দল রাতে সীমান্তবর্তী এলাকায় চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে। এ সময় কয়েকজন লোক ভারত থেকে কাপড়ের গাইট মাথায় নিয়ে গোপালবাড়ী এলাকায় প্রবেশ করে। বিজিবির টহল দল তাদের চ্যালেঞ্জ জানালে মাথায় থাকা গাইট ফেলে ওই লোকজন ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। বিজিবি সদস্য তাদের ফেলে যাওয়া ৯টি গাইট খুলে ভারতীয় বিভিন্ন প্রকার ৫২০ পিস শাড়ি ও ৫৮ পিস লেহেঙ্গা পায়। এসবের আনুমানিক মূল্য ১০ লাখ ৭০ হাজার টাকা ধরা হয়েছে।

অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আরিফুর রহমান সাংবাদিকদের জানান, চোরাচালানের মাধ্যমে আনা এসব জব্দ করা মালামাল নেত্রকোনা কাস্টমস অফিসে জমা করা হবে।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়