ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

নোয়াখালীতে ৩২৪ ফ্ল্যাট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:২৬, ৩০ জানুয়ারি ২০২৩  

নোয়াখালীতে ৩২৪ ফ্ল্যাট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নোয়াখালীতে ৩২৪ ফ্ল্যাট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নোয়াখালীতে গণপূর্ত অধিদপ্তর ও স্থাপত্য অধিদপ্তরের অধীনে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য নবনির্মিত ৩২৪টি আবাসিক ফ্ল্যাট উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সোমবার (৩০ জানুয়ারি) সকাল ১১টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২১২ কোটি ৪৯ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৯টি ১০ তলা ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এ উপলক্ষে নোয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গণপূর্ত অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘সরকারি কর্মকর্তা কর্মচারীদের আমরা কেবল বেতন বৃদ্ধি করিনি পাশাপাশি আমরা জেলা গুলোতে আবাসন ব্যবস্থা করেছি। এর মাধ্যমে সরকারি কর্মকর্তারা যে কোনো জেলায় কর্মরত অবস্থায় তাদের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারবেন।’

গণপূর্ত বিভাগ সূত্রে জানা যায়, ১২৫০ বর্গফুট দুইটি ১০ তলা ভবনে ৭২ টি ফ্ল্যাট, ১০০০ বর্গফুটের দুইটি ১০ তলা ভবনে ৭২ টি ফ্ল্যাট, ৮০০ বর্গফুটের দুইটি ১০ তলা ভবনে ৭২ টি ফ্ল্যাট, ৬৫০ বর্গফুটের তিনটি ১০ তলা ভবনে ১০৮টি ফ্ল্যাটসহ মোট ৩২৪ টি ফ্ল্যাট নির্মাণে ব্যয় হয়েছে ২১২ কোটি ৪৯ লাখ টাকা।  নবনির্মিত এই ৯টি ভবনে অত্যাধুনিক সব সুযোগ-সুবিধা রয়েছে। ২৪ ঘণ্টা নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ, সৌর বিদ্যুৎ, উচ্চ ক্ষমতা সম্পন্ন দ্রুতগতির ইন্টারনেট, ইন্টারকম, গাড়ি রাখার পার্কিং, অগ্নিনির্বাপন ব্যবস্থা, নিরাপত্তার জন্য সিসিটিভি ক্যামেরা এবং সুউচ্চ সীমানা প্রাচীরে ঘেরা এলাকাটি পরিকল্পিত আবাসিক এলাকায় দুটি পুকুরের চারদিক কংক্রিট ব্লকে বাঁধাই করে দৃষ্টিনন্দন করা হয়েছে।

নোয়াখালী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সা’দ মোহাম্মদ আন্দালিব জানান, ৯টি ১০ তলা ভবনের নির্মাণ গত জুন মাসে শেষ হয়। আজ প্রধানমন্ত্রী ভবনগুলো উদ্বোধন করেছেন। এখন এগুলো সরকারি কর্মকর্তা এবং কর্মচারীদের মধ্যে হস্তান্তর করতে কোনো বাধা নেই।এসময় অন্যদের মধ্যে চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি দ্বীন মোহাম্মদ, পুলিশ সুপার মো. শহিদুল ইসলাম, জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সা’দ মোহাম্মদ আন্দালিব, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সহিদ উল্যাহ খাঁন সোহেল, জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টুসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়