ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

পদ্মা সেতুর আদলে পূজামণ্ডপ!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৫৪, ২ অক্টোবর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রংপুর মহানগরীর ১৬৯টি মণ্ডপে একযোগে শারদীয় দুর্গাপূজা শুরু হয়েছে। সর্বোচ্চ নিরাপত্তার মধ্য দিয়ে শনিবার রাত থেকে মণ্ডপে মণ্ডপে দুর্গাপূজা উদযাপন শুরু হয়। এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে নগরীর পাকপাড়া পূজামণ্ডপ পদ্মা সেতুর আদলে সাজানো হয়েছে। 

শনিবার রাতে নগরীর বিভিন্ন পূজামণ্ডপ ঘুরে দেখা গেছে, পূজা উদযাপন শুরু হয়েছে। পুলিশের পাশাপাশি পূজামণ্ডপগুলোতে স্বেচ্ছাসেবকরা কাজ করছেন। যেকোনো ধরনের নাশকতা ঠেকাতে মণ্ডপগুলোতে সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে।

এদিকে, নগরীর মুলাটোলে ময়ূরের আদলে নির্মাণ করা হয়েছে পূজামণ্ডপ। রাতে আলোকসজ্জায় মণ্ডপগুলোর সৌন্দর্য ফুটে উঠেছে। বিদ্যুতের আলোয় স্বপ্নের পদ্মা সেতুর আদলে সাজানো পাকপাড়া পূজামণ্ডপ ঝলমল করেছিল। ভক্তরা পূজা-অর্চনা করছিলেন।

পূজা উদযাপন কমিটির অন্যতম নেতা গণেশ চন্দ্র বলেন, এবার মণ্ডপে আমরা নতুনত্ব আনার চেষ্টা করেছি। এবছর দেশের সবচেয়ে আলোচিত বিষয় ছিল নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর নির্মাণকাজ শেষ করা। সেটি উদ্বোধন হয়েছে। সে কারণে পদ্মা সেতুর আদলে সাজানো হয়েছে পূজামণ্ডপ।

একই কথা বললেন আয়োজক কমিটির সদস্য মালতী রানী। তিনি বলেন, আলোকসজ্জা এমনভাবে করা হয়েছে, রাতে দেখলে সত্যিকারের পদ্মা সেতুর মতো দেখাচ্ছে পূজামণ্ডপ। ভক্তদের হৃদয় ছুঁয়ে যাবে।

এরই মধ্যে শনিবার রাত ৯টায় নগরীর ধর্মসভা পূজামণ্ডপ পরিদর্শনে আসেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার। তিনি বলেন, গত বছর কয়েকটি স্থানে বিচ্ছিন্ন ঘটনার কারণে এবার সবগুলো মণ্ডপে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সাইবার ক্রাইমকে প্রাধান্য দেওয়া হচ্ছে। সামাজিক যোগাযোগমাধ্যমে নজরদারি বাড়ানো হয়েছে। গোয়েন্দা তৎপরতা জোরদার করা হয়েছে। প্রতিটি মণ্ডপে স্বেচ্ছাসেবক রাখা হয়েছে।

মহানগর আওয়ামী লীগের সভাপতি শাফিয়ার রহমান বলেন, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে যাতে দুর্গাপূজা উদযাপন করা যায় সেজন্য পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সঙ্গে আমরা মতবিনিময় করেছি। কেউ যাতে কোনও ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রতিটি পূজামণ্ডপ পাহারা দেবেন। 

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়