ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

কলকাতার সিনেমায় তারিনের অভিষেক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:১৩, ২৩ এপ্রিল ২০২৪  

কলকাতার সিনেমায় তারিনের অভিষেক

কলকাতার সিনেমায় তারিনের অভিষেক

দেশের সীমানা পেরিয়ে এবার টালিউডে অভিষেক হচ্ছে জনপ্রিয় অভিনেত্রী তারিনের। তিন দশকের বেশি হলো তার শোবিজ ক্যারিয়ার। সর্বশেষ গেলো বছর মুক্তি পেয়েছে তারিন অভিনীত ‘১৯৭১: সেই সব দিন’। হৃদি হকের পরিচালনায় এ সিনেমায় প্রশংসিত হয় তারিনের অভিনয়। আগামী ২৬ এপ্রিল পশ্চিমবঙ্গের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে তারিনের প্রথম টালিউড সিনেমা ‘এটা আমাদের গল্প’। বানিয়েছেন অভিনেত্রী মানসী সিনহা। এই সিনেমা দিয়ে প্রথমবার নির্মাতার চেয়ারে বসেছেন মানসী।

দুই বয়োজ্যেষ্ঠের প্রেমের গল্প নিয়ে সিনেমার চিত্রনাট্য লিখেছেন দেবপ্রতিম দাশগুপ্ত। কলকাতার বাঙালি ও পাঞ্জাবি পরিবারের দুই প্রবীণ মানুষের মধ্যে সৃষ্টি হয় ভালো লাগা। সেই ভালো লাগা রূপান্তর হয় প্রেমে। সেই প্রেমে বাধা হয়ে আসে সমাজব্যবস্থা। ছক ভাঙা এমন এক সম্পর্কের গল্প নিয়ে এটা আমাদের গল্প। এতে প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায় ও অপরাজিতা আঢ্য। অপরাজিতা আঢ্যর ছেলের বউয়ের চরিত্রে অভিনয় করেছেন তারিন।

এ প্রসঙ্গে তারিন বলেন, সিনেমায় আমি বাংলাদেশের হিন্দু পরিবারের মেয়ে। যার বিয়ে হয় কলকাতার বনেদি পরিবারে। বউ-শাশুড়ির ভালোবাসা, রাগ-অভিমান নিয়েই গল্প। কলকাতায় “বেলা শেষে” সিনেমায় যেমন পারিবারিক বন্ধনের গল্প দেখা গেছে, তেমনটা এ সিনেমাতেও দেখা যাবে।

সিনেমায় যুক্ত হওয়া প্রসঙ্গে তারিন বলেন, পরিচালক মানসী সিনহার সঙ্গে আগেই পরিচয় ছিল। তিনি একবার বাংলাদেশে এসেছিলেন একটি সেমিনারে অংশ নিতে। তখন সিনেমা নিয়ে কথা হয় তাঁর সঙ্গে। কলকাতা ফিরে গিয়ে ফোনে এই গল্প শুনিয়েছিলেন তিনি। গল্প শুনে সম্মতি জানাই।

২০২০ সালের প্রথম দিকে এই সিনেমার শুটিং করেছেন তারিন। তখন করোনার সময় বলে খুব সাবধানে আর ভয়ে ভয়ে হয়েছিল শুটিং। সিনেমাটির মুক্তির খবরে উচ্ছ্বসিত তারিন। এতে আরও অভিনয় করেছেন খরাজ মুখোপাধ্যায়, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, সোহাগ সেন, পূজা কর্মকার, জুঁই সরকার, যুধাজিত বন্দ্যোপাধ্যায়, আর্য দাশগুপ্ত, তাপসী মুনশি প্রমুখ। ধাগা প্রোডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন শুভঙ্কর মিত্র ও সুভাষ বেরা।

সর্বশেষ
জনপ্রিয়