ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্রপোজ করার সময় যা করবেন না

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ১১:০৯, ১৭ জানুয়ারি ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জীবন চলার পথে আপনি হয়তো কাউকে পছন্দ করে ফেলেছেন এবং পছন্দের মানুষকে প্রপোজ করতে চান? তবে প্রপোজ করার সময় যেসব কাজ করবে আর যেসব কাজ করবেন না। চলুন তবে জেনে নেয়া যাক সে সম্পর্কে- 

>>> দেখা করার পর আপনার পছন্দের মানুষটির চোখে চোখ রেখে কথা বলুন। চোখের নিজস্ব ভাষা অনেক কিছু বলে দেয়। চোখের ভাষাই বলে দেবে আপনি তাকে কতটা ভালোবাসেন কিংবা সে আপনার প্রতি কতটা দুর্বল।

>>> আন্তরিকভাবে কথা বলুন। তবে অবশ্যই অপ্রাসঙ্গিক কোনো কথা বলতে যাবেন না। সেইসঙ্গে কোনো রকম মিথ্যা কথা বলতে যাবেন না। কথা বলার সময় কোনো নায়ক কিংবা নায়িকাকে অনুকরণ না করে নিজস্ব স্টাইলে গুছিয়ে কথা বলুন।

>>> বেশি নড়াচড়া বা অন্যদিকে তাকিয়ে কথাবার্তা বলবেন না। তার প্রতি আপনার আগ্রহ প্রকাশ করুন এবং আপনার প্রতি তার আগ্রহ জন্মাবে- এমনভাবে কথা বলুন। আর যতটা সম্ভব হেসে কথা বলার চেষ্টা করুন। এতে সে আপনাকে সহজভাবে গ্রহণ করবে এবং আপনার সঙ্গে কথা বলতে স্বচ্ছন্দ অনুভব করে। পছন্দের মানুষটি কথা বলার সময় পূর্ণ মনোযোগ তার দিকে দিন।

>>> কথার মধ্যে প্রাণখোলা মনের পরিচয় দিন। মনে রাখবেন প্রাণখোলা মানুষদের সবাই পছন্দ করে। পছন্দের মানুষটিকে আপনার ভবিষ্যতের পরিকল্পনা খুলে বলুন। তার ভবিষ্যতের পরিকল্পনাগুলো শুনুন। আনুষ্ঠানিকতা বাদ দিয়ে তার সঙ্গে ঘন ঘন ফোনে কথা বলুন ও দেখা করুন। তার ভালোলাগা মন্দলাগা বিষয়গুলো জানুন।

>>> অনুভূতির দাম দিতে শিখুন। ধরুন আপনার পছন্দের মানুষ চিংড়ি খুব পছন্দ করে। আর আপনি তা পছন্দ করেন না। এখন তাকে যদি চিংড়ি সম্পর্কে নেতিবাচক কথা বলতে যান তবে সে অবশ্যই আপনার দিকে আগ্রহ হারাবে।

>>> শুধু আপনি শুনবেন, তা কিন্তু নয়। তাকেও বলতে ও শুনতে দিন। খেয়াল করুন, সে কি আপনার প্রতি আস্তে আস্তে দুর্বল হচ্ছে কিনা? তারপর জানিয়ে দিন মনের কথা। আপনাকে ভালো লাগলে সে আপনাকে ফেরাতে পারবে না।

সর্বশেষ
জনপ্রিয়