ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

পাটশিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে : বস্ত্র ও পাট মন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:১১, ২৪ এপ্রিল ২০২৪  

পাটশিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে : বস্ত্র ও পাট মন্ত্রী

পাটশিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে : বস্ত্র ও পাট মন্ত্রী

বস্ত্র ও পাট মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, পাট শিল্পের উন্নয়ন ও সমস্যাসমূহ সমাধানে জুট কাউন্সিল গঠন করা হবে। জুট কাউন্সিল গঠনের মাধ্যমে অনেক সমস্যা সমাধান করা সম্ভব।বুধবার (২৪ এপ্রিল) ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে বাংলাদেশ জুট মিলস অ্যাসোসিয়েশনের (বিজেএমএ) ৪০তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বস্ত্র ও পাট মন্ত্রী বলেন, গত মাসে ডিসি কনফারেন্সে আমি জেলা প্রশাসকদের নির্দেশনা দিয়েছি রমজান মাসের পর প্লাস্টিক ব্যাগ বন্ধ করে পাটের ব্যাগ ব্যবহারে কার্যকরের ব্যবস্থা নিতে। ইতোমধ্যে প্লাস্টিকের বিকল্প হিসেবে পাটজাত পণ্য তৈরির জন্য আমরা ১০০ কোটি টাকার তহবিলের ব্যবস্থা করেছি এবং এ খাতে আরও বিনিয়োগ নিশ্চিত করা হবে।

নানক বলেন, আমি প্রধানমন্ত্রীর একজন বার্তাবাহক। আমি আপনাদের বার্তা তার কাছে পৌঁছে দিব। প্রধানমন্ত্রী নিজেও বার বার বলেছেন, পাট ও চামড়া শিল্পকে এগিয়ে নিয়ে পোশাক শিল্পের মতো গুরুত্বপূর্ণ করে তুলতে হবে।

পাট মন্ত্রী আরও বলেন, একসময় পাট থেকে দেশের রপ্তানি আয়ের সিংহভাগ আসতো। বঙ্গবন্ধু পাট ও পাটের সঙ্গে সম্পৃক্ত জনগণের উন্নতি চেয়েছিলেন, তিনি পাটের উন্নতির জন্য পাট মন্ত্রণালয় সৃষ্টি করেছিলেন। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাটের উন্নয়নের জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। বর্তমান সরকার পাটের উন্নয়নের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সর্বশেষ
জনপ্রিয়