ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বডি ব্যাগের ভেতর নড়ে উঠলেন মৃত নারী!

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২০:২৮, ৪ ফেব্রুয়ারি ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মারা গেছেন ভেবে এক নারীকে আনুষ্ঠানিকভাবে মৃত ঘোষণা করে হাসপাতাল কর্তৃপক্ষ। এরপর হাসপাতাল থেকে বডি ব্যাগে তার দেহ নিয়ে যায় একটি অন্ত্যেষ্টিক্রিয়া সংস্থা। কিন্তু সেখানেই নড়ে উঠেন সেই নারী। এমনই এক ভয়ানক ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের আইওয়া অঙ্গরাজ্যে। এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে ।

প্রতিবেদনে জানানো হয়, বডি ব্যাগের ভেতর নড়ে ওঠা ৬৬ বছর বয়সী ওই নারী আইওয়া’র আরবানডালের একটি বিশেষায়িত হাসপাতালে ‘ব্রেনের সমস্যা নিয়ে’ ২০২২ সালের ২৮ ডিসেম্বর ভর্তি হন।

এরপর গত ৩ জানুয়ারি সকাল ৬টায় হাসপাতালের দায়িত্বরত নার্স দেখতে পান তিনি শ্বাস ফেলছেন না এবং কোনো নড়াচড়া করছেন না। এতে তারা ধারণা করেন বৃদ্ধা নারী মারা গেছেন। এরপর ওই নারীর পরিবার এবং একটি অন্ত্যেষ্টিক্রিয়া সংস্থাকে খবর দেওয়া হয়। তারা এসে বডি ব্যাগে ওই নারীকে নিয়ে যান।

কিন্তু সকাল ৮টা ২৬ মিনিটে যখন বডি ব্যাগের চেইন খোলা হয় তখন অন্ত্যেষ্টিক্রিয়া কেন্দ্রের একজন কর্মী দেখতে পান ওই নারীর বুক নড়ছে এবং তিনি বাতাসের জন্য হাঁসফাঁস করছেন। এরপর দ্রুত তারা জরুরি পরিষেবা ও হাসপাতাল কর্তৃপক্ষকে খবর দেয়।

ওই নারীকে পরে জরুরি চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি শ্বাস ফেলছিলেন কিন্তু জ্ঞান ছিল না। তার অবস্থার অবনতি হলে আবারও হাসপাতালে নিয়ে আসা হয়।

কিন্তু দুর্ভাগ্যবশত ওই নারীকে শেষ পর্যন্ত আর বাঁচানো যায়নি। পরের দিন পরিবারের পাশেই তার মৃত্যু হয় বলে জানিয়েছে সিএনএন।

এ ঘটনার পর এ নিয়ে তদন্ত শুরু করে লোয়া ডিপার্টমেন্ট অব ইন্সপেকশন অ্যান্ড আপিলস (ডিআইএ)। ঠিকমতো সেবা দিতে ব্যর্থ হওয়ায় ওই বিশেষায়িত হাসপাতালটিকে ১০ হাজার ডলার জরিমানাও করেছে সংস্থাটি।

সর্বশেষ
জনপ্রিয়