ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

বাংলাদেশে সবার অধিকার সমান : অ্যাটর্নি জেনারেল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:১০, ২০ মে ২০২৩  

অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন

অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন

অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেছেন, কে হিন্দু, কে মুসলিম- সেটা ভেবে আমরা মুক্তিযুদ্ধ করিনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলাদেশকে কোনোভাবেই সাম্প্রদায়িক হতে দেওয়া হবে না। এই বাংলাদেশ সব ধর্ম-সব শ্রেণির মানুষের। এখানে সবার সমান অধিকার রয়েছে।

গতকাল শুক্রবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে বাংলাদেশ আইনজীবী ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলনে এসব কথা বলেন তিনি।

অ্যাটর্নি জেনারেল বলেন, আপনি যখন দেশের বাইরে যান, আপনাকে কেউ জিজ্ঞেস করে না আপনি হিন্দু নাকি মুসলমান। জিজ্ঞেস করে আপনার দেশ কোথায়। দেশের স্বাধীনতা অর্জনে রামের যেমন রক্ত লেগেছে, তেমনি রহিমের রক্ত লেগে আছে। সবার রক্ত মিলেই লাল-সবুজের পতাকা।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে অসাম্প্রদায়িক দেখতে চেয়েছিলেন। কিন্তু সেই ইচ্ছা পূরণ হওয়ার দেশবিরোধীরা তাকে সপরিবারে হত্যা করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে বাংলাদেশের সবক্ষেত্রে বঙ্গবন্ধুর ইচ্ছার প্রতিফলন ফুটিয়ে তুলেছেন। আমরা বঙ্গবন্ধুর বাংলাদেশকে আর কখনোই সাম্প্রদায়িক হতে দেব না।এ সময় উপস্থিত ছিলেন- সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি সভাপতি মো. মোমতাজ উদ্দিন ফকির, সম্পাদক আব্দুন নুর দুলাল, বাংলাদেশ আইনজীবী ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি বিভাস চন্দ্র বিশ্বাস, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক ইউসুফ হোসেন হুমায়ুন প্রমুখ।

আইন-আদালত বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়