ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

বিএনপিতে মুক্তিযুদ্ধবিরোধী ভ্রষ্টদের সমাহার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:০৫, ২ ফেব্রুয়ারি ২০২৩  

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী।

স্বাধীনতাবিরোধী, মুক্তিযুদ্ধবিরোধী যারা ভ্রষ্ট, বিএনপিতে তাদের সমাহার বলে মন্তব্য করেছেন সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি-জামায়াতের সন্ত্রাস, নৈরাজ্য ও ধ্বংসাত্মক কার্যকলাপের প্রতিবাদে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বাংলাদেশের চার মূলনীতিকে অস্বীকার করে বিএনপি রাজনীতি করে— এমন অভিযোগ করে মতিয়া চৌধুরী বলেন, তাদের (বিএনপি) সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম আলমগীর, তিনি সজ্জন, সুধী বা শিক্ষিত হলেও তার যে রাজনৈতিক দর্শন এটা পশ্চাৎমুখী। অর্থাৎ পাকিস্তান প্রিয়তা তাতে আছে। বাংলাদেশের চার মূলনীতি শহীদের রক্তে লিখিত। সেই চার মূলনীতিকে অস্বীকার করেই তিনি রাজনীতি করেন, বিএনপি রাজনীতি করে।

জিয়াউর রহমান দেশের মানুষকে ধোঁকা দিয়ে বিএনপি গঠন করেছিলেন মন্তব্য করে তিনি বলেন, তারা সরকারি টাকায় পার্টি গড়ে তুলেছে। সেই পার্টি যদি সত্যিকারের ভিতের ওপর থাকত তাহলে জিয়াউর রহমানের মৃত্যুর পর এরশাদ সাহেব সেখান থেকে টান মেরে লোক ভাগিয়ে নিয়ে জাতীয় পার্টি করতে পারতেন না।

সংসদ উপনেতা বলেন, বিএনপি থেকে দলছুট যারা তারা গিয়ে সেদিন জাতীয় পার্টির সৃষ্টি করে ছিল। যে নালে জন্ম সেই নালেই বিনাশ। যেভাবে পার্টি তৈরি করেছিল সেভাবেই এরশাদ সাহেব বিএনপিকে কঙ্কালসার করে দিয়েছিলেন।শান্তি সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এবং অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান। শান্তি সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ কৃষক লীগ সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়