ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

বিএনপির আমলেই আওয়ামী লীগের কোনো নেতা বাসায় থাকতে পারেননি: মির্জা আজম

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১১:৫২, ২৯ মে ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেছেন, বিএনপির আমলে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র হয়েছিল।

সম্প্রতি রাজধানীর যাত্রাবাড়ীর কাজলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ আয়োজিত শান্তি সমাবেশে এ অভিযোগ করেন তিনি।

মির্জা আজম বলেন, বিএনপি গত কয়েকদিন আগে একটা সমাবেশ করে বলেছে, তারা গণতন্ত্র প্রতিষ্ঠা করবে। যে জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যা করার জন্য পরিকল্পনা করেছিলেন, তার দল কীভাবে গণতন্ত্র শেখাতে চায়? বিএনপি ষড়যন্ত্রের কথা বলে, অথচ বিএনপির আমলেই আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র হয়েছিল। বিএনপি অত্যাচারের কথা বলে, অথচ এই বিএনপির আমলেই আওয়ামী লীগের কোনো নেতা বাসায় থাকতে পারেননি। তাদের সময়েই আহসানুল্লাহ মাস্টার, কিবরিয়াসহ অসংখ্য আওয়ামী লীগ নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। বিএনপির আমলে আওয়ামী লীগের এমন কোনো নেতা ছিল না যে মামলা দিয়ে অত্যাচার হয়রানি করা হয়নি।

তিনি আরো বলেন, জিয়াউর রহমান মৃত্যুর আগ পর্যন্ত আওয়ামী লীগকে চিরতরে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করেছে। শেখ হাসিনা টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় থেকে দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করেছেন। এক সময় বিশ্বের কাছে এদেশ ছিল দারিদ্র্য। সেই দেশকে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন শেখ হাসিনা। তিনি ক্ষমতায় আছেন বলেই দেশের উন্নয়ন অগ্রগতি হয়েছে। গত ১৪ বছরে দেশের উন্নয়নে আজকে শেখ হাসিনা বিশ্বের রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ঢাকা-৫ আসনের এমপি কাজী মনিরুল ইসলাম মনু, আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল, যুবলীগের সাংগঠনিক সম্পাদক ডা. হেলাল উদ্দিন আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জয়দেব নন্দী, দফতর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সাদ্দাম হোসেন পাভেল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক শামসুল আলম অনিক, উপ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক এন আই আহমেদশ সৈকত প্রমুখ।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়