ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

বিবিসি’র লাইভ সম্প্রচারে ‘পর্নোগ্রাফিক’ শব্দ নিয়ে সমালোচনা

সোশ্যাল মিডিয়া ডেস্ক

প্রকাশিত: ১২:২১, ১৯ জানুয়ারি ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

লিভারপুল ও উলভসের ম্যাচ ম্যাচপূর্ব বিশ্লেষণ চলাকালীন বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি করেছে ব্রিটিশ সম্প্রচার মাধ্যম বিবিসি। এসময় একটি পর্নোগ্রাফিক অডিও প্রচার করে ফেলেছে তারা।

গত মঙ্গলবার রাতে এফএ কাপের তৃতীয় রাউন্ডের ম্যাচে নেমেছিল লিভারপুল ও উলভস। এদিনই এমন ঘটনা ঘটে। এর ফলে কড়া সমালোচনার মুখে পড়েছে বিবিসি। সামাজিক যোগাযোগ মাধ্যমে কটাক্ষ করা হচ্ছে সম্প্রচার মাধ্যমটিকে।

এদিন বিবিসিতে ম্যাচপূর্ব বিশ্লেষণ পর্বে ছিলেন গ্যারি লিনেকার, পল ইনস ও ড্যানি মারফি। ম্যাচ শুরুর ১০ মিনিট আগে তারা কথা বলছিলেন। সেসময় পর্নোগ্রাফিক অডিওর প্রচার তাদের আলোচনায় বিঘ্ন ঘটায়। তখন বিষয়টি এড়িয়ে যান লিনেকার। এভারটনের সাবেক ফরোয়ার্ড অ্যালান শিয়েরারকে আলোচক হিসেবে পরিচয় করিয়ে দেন। পরে অডিওর বিষয়ে বলেন, ‘আমি জানি না কে এই শব্দ করছে।’

অনাকাঙ্ক্ষিত ঘটনার পর টুইটারে দর্শকদের কাছে ক্ষমা চেয়েছে বিবিসি। বলেছে, ‘সন্ধ্যায় ফুটবলের লাইভ কাভারেজের সময় বিব্রতকর পরিস্থিতির কারণে কোনো দর্শক ক্ষুব্ধ হলে আমরা ক্ষমাপ্রার্থী। আমরা তদন্ত করছি কীভাবে এটি ঘটেছে।’

লিভারপুল ও উলভস ম্যাচ শুরুর ১৩ মিনিটে রেডস মিডফিল্ডার হার্ভে এলিয়টের দুর্দান্ত শটে বল গড়ায় স্বাগতিকদের জালে। পরে আর জালের দেখা না পেলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

সর্বশেষ
জনপ্রিয়