ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

উপজেলা নির্বাচনে কেউ প্রভাব বিস্তার করতে এলে ব্যবস্থা : ইসি আলমগীর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৮, ১৮ এপ্রিল ২০২৪  

উপজেলা নির্বাচনে কেউ প্রভাব বিস্তার করতে এলে ব্যবস্থা : ইসি আলমগীর

উপজেলা নির্বাচনে কেউ প্রভাব বিস্তার করতে এলে ব্যবস্থা : ইসি আলমগীর

নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, কে কার আত্মীয় বা কে আত্মীয় নয়- তা নির্বাচন কমিশন দেখবে না। উপজেলা নির্বাচনে কেউ প্রভাব বিস্তার করতে এলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।বৃহস্পতিবার দুপুরে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে নরসিংদী জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

ইসি আলমগীর বলেন, আমাদের উদ্দেশ্য নির্বাচনকে শান্তিপূর্ণ রাখা। জাতীয় নির্বাচন থেকে আরো ভালো নির্বাচন হবে উপজেলা নির্বাচন। এজন্য যা যা করা দরকার তা করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে। 

নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের কেউ যদি চাপ অনুভব করেন সুনির্দিষ্ট তথ্য প্রমাণসহ অভিযোগ করারও অনুরোধ জানান তিনি।জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন নরসিংদীর জেলা প্রশাসক ড. বদিউল আলম। 

এ সময় পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান, স্থানীয় সরকার শাখার উপপরিচালক মৌসুমী সরকার রাখীসহ জেলা আনসার ভিডিপি কর্মকর্তা, র‍্যাব ও জেলার ৬ উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা ছিলেন।

এবার চার ধাপে উপজেলা নির্বাচন হচ্ছে। প্রথম ধাপে ১৫০টি উপজেলায় ভোট হবে আগামী ৮ মে। দ্বিতীয় ধাপে ১৬১ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে ২১ মে। এরপর তৃতীয় ধাপে ১১২টি উপজেলা পরিষদের ভোট হবে আগামী ২৯ মে। এরপর চতুর্থ ও শেষ ধাপের ভোট হবে ৫ জুন। সব মিলিয়ে এবার ৪৮৫ উপজেলার ভোট হবে চার ধাপে।

সর্বশেষ
জনপ্রিয়