ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভূমি সেবা সপ্তাহে ময়মনসিংহে ১০ হাজার নাগরিক পেয়েছেন ভূমি সেবা

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১১:১৭, ২৯ মে ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভূমি সেবা সপ্তাহ ময়মনসিংহে সেবার মনোভাব নিয়ে নাগরিকদের ভূমি বিষয়ক নানামুখী সেবা প্রদান করেছে ময়মনসিংহ সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি এইচ এম ইবনে মিজান।

এ দিনে অফিস প্রাঙ্গণে খোলা মাঠে ডিজিটাল উপকরণ সামগ্রী ও  স্মার্ট ভূমি ব্যবস্থাপনা সকল তথ্য সন্নিবেশিত লিফলেট সাধারণ গ্রাহকদের মাঝে বিতরণ করা হয়। সচেতনতা বৃদ্ধিতে জনসাধারণকে পরামর্শ প্রদান করা হয়।

গতকাল ২৮ মে ময়মনসিংহ সদর  উপজেলা ভূমি অফিস  কর্তৃক সপ্তাহব্যাপী ভূমি সেবা সপ্তাহে  বিভিন্ন আয়োজনের মাধ্যমে এ দিনটি উদযাপন করে। 

সহকারী কমিশনার (ভূমি)  অফিস সূত্রে জানা যায়, উপজেলা ভূমি  অফিসের মাধ্যমে ৭৪৩টি  নামজারী, ৮২টি  মিস কেস, ১০৭টি  নামজারী খতিয়ানের  করণিক ভূল সংশোধন এবং ১৩৭৮টি  ভূমি সম্পর্কিত বিবিধ সেবাসহ মোট ২৩১০ জন সেবা গ্রহণ করেন। 

শহরের গুরুত্বপূর্ণ স্থানসমূহে ব্যানার-ফেস্টুন স্থাপন ও লিফলেট বিতরণ করা হয়। মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে স্মার্ট ভূমি সেবা সংক্রান্ত নাটিক ও গান প্রদর্শন করা হয়। 

সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডের নাগরিকদের পৌর ভূমি ও  ১১টি ইউনিয়ন ভূমি অফিস সমূহও নানাবিধ আয়োজনের মাধ্যমে সেবা সপ্তাহটি উদযাপন করা । সপ্তাহব্যাপী ভূমি সেবা সপ্তাহে পৌর ও  ইউনিয়ন ভূমি অফিস সমূহ ৬৫৯টি  নামজারী, ৭৯টি মিসকেস, ১,৮৫৮ জন  সেবা গ্রহীতা ১৭,৫১,৩৪৬ টাকার  ভূমি উন্নয়ন কর প্রদান করেন। এছাড়াও  ৩১৩৩ জন্য সেবা গ্রহীতা ভূমি সংক্রান্ত বিবিধ সেবা গ্রহণ করেন। ময়মনসিংহ সদর উপজেলায় সর্বমোট ৮০৩৯ জন্য সেবা গ্রহীতা ভূমি সংক্রান্ত সেবা গ্রহণ করেছেন। সম্পাদনা: মারুফ হাসান

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়