ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মহাবিপদে আছে বিএনপি, হাল ধরার কেউ নেই : সেতুমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩৭, ২০ এপ্রিল ২০২৪  

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলনে এবং নির্বাচনে ব্যর্থ হয়ে মহাবিপদে আছে বিএনপি। তাদের হাল ধরার কেউ নেই। বিএনপি পথহারা পথিক, জঙ্গিবাদের ঠিকানা। গতকাল রাজধানীর কেআইবিতে কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কথায় কথায় বলেন, বাংলাদেশের নাকি মহাবিপদ। মহাবিপদে আছে বিএনপি। নেতা লন্ডনে, কর্মীরা হতাশ। হাল ধরার কেউ নেই। বিএনপি পথহারা পথিকের মতো দিশাহারা। এ দলের ভবিষ্যৎ আছে বলে কর্মীরাও বিশ্বাস করে না। তারা নিজেরা বিপদে পড়ে দেশকে বিপদে ফেলার অপচেষ্টা করছে। তবে, শেখ হাসিনা যতদিন আছেন, ততদিন এ দেশ নিরাপদ থাকবে। তিনি বলেন, দেশের উন্নয়ন অগ্রগতির পথে প্রধান অন্তরায় জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক বিএনপি। দেশের উন্নয়ন সমৃদ্ধিকে বাঁচাতে হলে যে কোনো মূল্যে এদের রুখতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ দেশের স্বাধীনতা আন্দোলনের সূচনাই হয়েছে কৃষকদের হাতে। কৃষি বাঁচলে বাংলাদেশের অর্থনীতি বাঁচবে। কৃষিকে গুরুত্ব দেওয়ার ফলে বিশ্ব সংকটে কঠিন পরিস্থিতি সহজে মোকাবিলা করতে পেরেছে বাংলাদেশ। ওবায়দুল কাদের বলেন, কৃষক লীগের ধানমন্ডি, বনানী, গুলশান, বারিধারা শাখা- এসবের কোনো প্রয়োজন আছে বলে মনে করি না। এক সময় এমনও ছিল যে, কুয়েতে, কাতারে, সৌদি আরবে, আমেরিকায় কৃষক লীগ ছিল। কৃষক লীগকে শহরের মধ্যে আটকে না রেখে গ্রামের দিকে নিয়ে যাওয়া ভালো। কৃষি হচ্ছে আমাদের অর্থনীতির প্রাণ। কৃষি বাঁচলে অর্থনীতি বাঁচবে। বাংলাদেশের অর্থনীতি বাঁচাতে হলে কৃষককে বাঁচাতে হবে। কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটুর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ফরিদুন্নাহার লাইলী।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়