ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ৪ ১৪৩০

মিথিলাকে নতুন রূপে তুলে ধরবে ‘মেঘলা’

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৮:২২, ২৬ মে ২০২৩  

রাফিয়াত রশিদ মিথিলা

রাফিয়াত রশিদ মিথিলা

মাইশেলফ অ্যালেন স্বপন ওয়েব সিরিজের ‘বৈয়ম পাখি’র রেশ এখনো কাটেনি। এর মধ্যেই নিজের জন্মদিনে আরেকটি চমক নিয়ে এলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। ২৫ মে প্রকাশ্যে এসেছে মিথিলার নতুন সিনেমা ‘মেঘলা’র পোস্টার। এ সিনেমায় মূল চরিত্রে অভিনয় করেছেন ‘বৈয়ম পাখি’।

সিনেমার গল্পে দেখা যাবে, হাসি খুশি প্রাণবন্ত মেয়ে মেঘলা। যার বড় হয়ে ওঠা এক অনাথ আশ্রমে। নিজের চেষ্টায় অদম্য পরিশ্রমের ফলস্বরূপ আজ সে প্রতিষ্ঠিত। স্বামী ফরেনসিক মেডিসিনের ডাক্তার আবিরকে নিয়ে সুখের সংসার তার। কিন্তু বিয়ের পরও মেঘলা ভোলে না তার আশ্রমকে। শত কাজের ফাঁকেও যথাসাধ্য চেষ্টা করতে থাকে আশ্রমের বাকি বাচ্চাগুলোর পাশে দাঁড়ানোর, নিজের মতো তাদের সঙ্গে সময় কাটানোর চেষ্টা করে।

অফিসের কাজের সুবাদে, দিন কয়েকের জন্য বাইরে গিয়ে ফিরে আসার পর খবর পায় আশ্রমের একটি ফুটফুটে বাচ্চা মেয়েকে কেউ বা কারা ধর্ষণ করে খুন করেছে। মানসিকভাবে ভেঙে পড়ে অন্তঃসত্ত্বা মেঘলা। এ কোন পৃথিবীতে নিজের সন্তানকে নিয়ে আসতে চলেছে! সেই ভাবনা তাকে কুরে কুরে খেতে থাকে।

তীব্র মানসিক অবসাদ কাটাতে মেঘলাকে নিয়ে এক নির্জন পাহাড়ি গ্রামে বেড়াতে আসে আবির। ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করে মেঘলা। কলকাতা ফিরে আসার আগের দিন হঠাৎ আবির উধাও হয়ে যায়। আবারো মেঘলার জীবনে বিপদের মেঘ ঘনিয়ে আসে, শুরু হয় আবিরকে খুঁজে বের করার পালা।

সিনেমাটি নিয়ে মিথিলা বলেন, আন্তর্জাতিক উন্নয়ন সংস্থায় কাজ করার সুবাদে আমি বিভিন্ন জনগোষ্ঠীর নারীদের সঙ্গে খুব কাছ থেকে মিশেছি। সমাজের বিভিন্ন স্তরের নারীদের প্রতিবন্ধকতা এবং তাদের অদম্য শক্তির সঙ্গে আমি ভীষণ পরিচিত। যা নারীরা নিজেরাই সব সময় মুখ ফুটে বলতে পারেন না বা বুঝতেও পারেন না। কিন্তু কোনোভাবে যখন তারা বুঝতে পারে, তখন সেই শক্তির কাছে সব নেতিবাচক অপশক্তিকে হার মানতে হয়। ‘মেঘলা’ তেমনি এক লড়াকু মেয়ের গল্প।

তিনি আরো বলেন, এখনো মানুষ ‘মাইশেলফ অ্যালেন স্বপন’ সিরিজটি নিয়ে আলোচনা করে। মিডিয়াতেও সংবাদ প্রকাশিত হয়। এর মধ্যে ‘মেঘলা’ সিনেমাটি মানুষের কাছে নতুন রূপে মিথিলাকে তুলে ধরবে। এ সিনেমায় কাজ করে খুব ভালো লেগেছে।

‘মেঘলা’ সিনেমাতে অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন- গৌরব চট্টোপাধ্যায়, বিশ্বরূপ বন্দ্যোপাধ্যায়, সায়ন ঘোষ, অমিত সাহা, দীপক হালদার প্রমুখ। ছবির কাহিনি, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনায় রয়েছেন- অর্ণব কে মিদ্যা।

সর্বশেষ
জনপ্রিয়