ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

মৃত ছেলেকে বাঁচিয়ে রাখতে অদ্ভুত সিদ্ধান্ত এক দম্পতির!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪১, ২৪ মার্চ ২০২৩  

মৃত ছেলেকে বাঁচিয়ে রাখতে অদ্ভুত সিদ্ধান্ত এক দম্পতির!

মৃত ছেলেকে বাঁচিয়ে রাখতে অদ্ভুত সিদ্ধান্ত এক দম্পতির!

ছেলের মৃত্যু হয়েছে, এই অমোঘ সত্য মেনে নিলেও ছেলেকে বাঁচিয়ে রাখার অভিনব উদ্যোগ নিয়েছেন এক দম্পতি। ছেলের সমাধির উপর বসালেন কিউআর কোড। ভাবছেন তো ব্যাপারটা কী?

মৃত যুবকের নাম আইভিন ফ্রান্সিস। তার বাবা ওমানে একটি প্রাইভেট কোম্পানিতে কর্মরত ছিলেন। আর মা সেখানকারই একটি স্কুলে চাকরি করেন। বছর ২৬ এর আইভিন ডাক্তারি পাশ করেছিলেন। সুন্দর করে নিজের জীবন সাজানোর স্বপ্ন দেখেছিলেন। কিন্তু তা অধরাই রয়ে গেছে। এর কারণ, ২০২১ সালে ব্যাডমিন্টন খেলতে গিয়ে মৃত্যু হয় আইভিনের। ত্রিচূড়ের কুরিয়াচিরার সেন্ট জোসেফ চার্চে সমাধিস্থ করা হয় মৃতদেহ। ছেলের মৃত্যুর পর থেকে তার বাবা-মায়ের লক্ষ্য ছিল একটাই, মৃত সন্তানকে সবার মাঝে বাঁচিয়ে রাখা।

এরপরই আলাপ আলোচনার মাধ্যে কিউআর কোড তৈরির বিষয়টা মাথায় আসে। একটি ওয়েবসাইট তৈরির সিদ্ধান্ত নেন ঐ দম্পতি। সঙ্গে সঙ্গে ওয়েবসাইট তৈরির কাজ শুরু হয়। সেখানে রয়েছে আইভিনের বিভিন্ন মুহূর্তের ছবি, ভিডিও, পারফরম্যান্স। অর্থাৎ সমাধিস্থলের উপরে থাকা কিউআর কোড স্ক্যান করলেই ঐ ওয়েবসাইটে থাকা আইভিনের সমস্ত কিছু দেখতে পারবেন যে কেউ।

এ বিষয়ে আইভিনের বাবা বলেন, ‘আমি চেয়েছিলাম আইভিন সবার কাছে জীবন্ত থাকুক। কিন্তু কীভাবে তা বুঝতে পারছিলাম না। আমারা মেয়েই তারপর বুদ্ধি দেয় কিউআর কোড ও ওয়েবসাইটের।’

সর্বশেষ
জনপ্রিয়