ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

মেক্সিকোর বিপক্ষে জয়-পরাজয় নিয়ে যে তথ্য দিলেন মেসি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:১৫, ২৬ নভেম্বর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজেদের কপাল নিজেরাই জটিল করেছেন মেসিরা। প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে ২-১ এ হেরে সমিকরণকে জটিল করেছে আর্জেন্টিনা। তাই কঠিন অবস্থায় রয়েছে দল, পরের ধাপে যেতে হলে সামনের ২ ম্যাচ অবশ্যই জিততে হবে তাদের।

আর তাই ম্যাচের আগেরদিন সংবাদ সম্মেলনে কঠিন সব প্রশ্নেরই উত্তর দিতে হয় অধিনায়ক মেসিকে। তবে আর্জেন্টাইন ফুটবল জাদুকর হিসাবটা সহজ করেই রেখেছেন।

টানা ৩৬ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড নিয়ে ফেবারিট হিসেবে কাতার বিশ্বকাপে খেলতে যায় আলবিসেলেস্তেরা। কিন্তু স্রোতের বিপরিতে হেরে গিয়ে যদি কিন্তুর মধ্যে পড়ে আছে তারা। 'ডু অর ডাই' ম্যাচের আগে লিওনেল মেসি জানিয়েছেন, জয়ের বিকল্প দেখছেন না তিনি। তার ভাষায়, হয় আর্জেন্টিনাকে জিততে হবে, না হয় জিততেই হবে। এমন লক্ষ্য নিয়ে শনিবার বাংলাদেশ সময় রাত ১ টায় মেক্সিকোর মুখোমুখি হচ্ছেন মেসি-ডি মারিয়ারা। 

সংবাদ সম্মেলনে ৩৫ বছর বয়সী মেসি বলেন, 'ভুলগুলো শুধরে নেওয়ার দায়িত্ব আমাদের ওপর। আর আমাদেরকে নিজেদের মৌলিক বিষয়ে ফিরে যেতে হবে। আমাদের জিততে হবে অথবা জিততেই হবে’

পরিসংখ্যান বলছে বিশ্বকাপে মেক্সিকোর বিপক্ষে তিনবারের সাক্ষাতে তিনবারই জয় নিয়ে মাঠ ছেড়েছে তারা। প্রথম বিশ্বকাপেই (১৯৩০) দেখা হয় দুই দলের। প্রথম রাউন্ডের ম্যাচে মেক্সিকোকে ৬-৩ গোলে হারায় আর্জেন্টিনা। পরের সাক্ষাত ২০০৬ সালে, শেষ ষোলোয় আর্জেন্টিনা জেতে ২-১ গোলে। সর্বশেষ ২০১০ সালে শেষ ষোলোয় ৩-১ গোলের জয় তুলে নেয় আর্জেন্টিনা।   

সর্বশেষ
জনপ্রিয়