ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

মৌলভীবাজারের বড়লেখায় ২৫ বীর নিবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন : পরিবেশ মন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:৩৬, ৩১ ডিসেম্বর ২০২২  

জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন।

জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন।

বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ প্রকল্পের আওতায় ২৫টি বীর নিবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য শনিবার আবাসন নির্মাণ প্রকল্পের আওতায় এ ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার সুনজিত কুমার চন্দর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন।

প্রকল্প সম্পর্কে পরিবেশ মন্ত্রী বলেন, বড়লেখায় প্রতিটি ঘর ১৪ লাখ ১০ হাজার টাকা ব্যয়ে ২৫ বীর মুক্তিযোদ্ধার জন্য নির্মাণ করে দেয়া হচ্ছে। আরও ২৩টি অনুমোদনের অপেক্ষায় রয়েছে। ডাইনিং রুম, বসার রুম, ২টি বাথরুম, কিচেন, ২টি বেডরুম, বেলকনি, বিদ্যুৎ ও পানির সুব্যবস্থাসহ আধুনিক সুযোগ সুবিধা থাকছে ঘরগুলোতে।

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে পরিবেশ মন্ত্রী আরও বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার বীর মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিয়েছে। তাদের জাতির শ্রেষ্ঠ সন্তানের মর্যাদা দিয়েছে। বীর মুক্তিযোদ্ধাগণ মারা গেলে রাষ্ট্রীয় সম্মান প্রদান করা হয়। যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের চাল, আটা, তেল, চিনি রেশন প্রদান সহ মাসিক ৫০ হাজার টাকা ভাতা প্রদান করা হয়। শেখ হাসিনা প্রধানমন্ত্রী না হলে এতো সম্মান প্রদানের কথা চিন্তাও করা যেতো না।

ভবিষ্যতে মুক্তিযোদ্ধাগণ দুনিয়ায় না থাকলেও তাদের এই ঘর দেখে ভবিষ্যৎ প্রজন্ম মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে পারবে বলে মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মুহাম্মদ সিরাজ উদ্দীন এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উবায়েদ উল্লাহ খান প্রমুখ।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়