ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ময়মনসিংহে বৃষ্টির জন্য নামাজ পড়লেন তিন হাজার মুসল্লি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:০৯, ৮ জুন ২০২৩   আপডেট: ১৫:৩৩, ৮ জুন ২০২৩

ময়মনসিংহে বৃষ্টির জন্য নামাজ পড়লেন তিন হাজার মুসল্লি

ময়মনসিংহে বৃষ্টির জন্য নামাজ পড়লেন তিন হাজার মুসল্লি

ময়মনসিংহে বৃষ্টি জন্য বিশেষ নামাজ আদায় করেছে মুসল্লিরা। নামাজ শেষে বৃষ্টির জন্য দোয়া অনুষ্ঠিত হয়। নামাজে অন্তত তিন হাজার মানুষ অংশ নেন।

বৃহস্পতিবার (৮ জুন) সকালে মহানগরীর আঞ্জুমান ঈদগাহ মাঠে এ দোয়া ও নামাজ অনুষ্ঠিত হয়।দেশব্যাপী চলমান দীর্ঘ অনাবৃষ্টি ও তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত সংকটাপন্ন প্রাণীকুল। এই অবস্থায় আল্লাহর রহমত ও বৃষ্টি কামনায় ইস্তেখারার নামাজের আয়োজন করে বৃহত্তর মোমেনশাহী ইত্তেফাকুল উলামা।এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) এই নামাজ পড়ার জন্য আহ্বান করা হয়। এতে নির্ধারিত সময়ের মধ্যে অন্তত তিন হাজার মানুষ হাজির হন আঞ্জুমান ঈদগাহ মাঠে। নামাজের শুরুতে চলে দীর্ঘ বয়ান।

দুই রাকাত নামাজ শেষে দোয়া পরিচালনা করেন জামিয়া ইসলামিয়া মাদরাসার মুহতামিম মাওলানা আনোয়ারুল হক। দোয়ায় বৃষ্টির জন্য আল্লাহর করুণা চেয়ে সকল মুসল্লি আহাজারি করেন।

নামাজে অংশ নেওয়া মাওলানা আল মামুন বলেন, এই তীব্র গরমে আল্লাহ তায়ালার করুণা ছাড়া বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। নামাজ ও দোয়ার মাধ্যমে আল্লার কাছে করুণা হিসেবে বৃষ্টি চাওয়া হয়েছে। বৃষ্টি না হলে মানুষ ও প্রাণিকুল চরম সংকটের মধ্যে পড়বে।

সর্বশেষ
জনপ্রিয়