ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ৫ ১৪৩০

ময়মনসিংহের গফরগাঁওয়ে স্কুলে বাল্যবিয়ে, মাদক ও ইভটিজিং বিষয়ে সচেতনতা তৈরি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:১৭, ৩০ মে ২০২৩  

ময়মনসিংহের গফরগাঁওয়ে স্কুলে বাল্যবিয়ে, মাদক ও ইভটিজিং বিষয়ে সচেতনতা তৈরি

ময়মনসিংহের গফরগাঁওয়ে স্কুলে বাল্যবিয়ে, মাদক ও ইভটিজিং বিষয়ে সচেতনতা তৈরি

ময়মনসিংহের গফরগাঁওয়ে বাল্যবিবাহ, মাদক ও ইভটিজিং,সাইবার ক্রাইমসহ সামাজিক বিভিন্ন অপরাধ প্রতিরোধে সচেতনতামূলক ও ফেসবুকের সুব্যবহার সম্পর্কিত বিষয়ে শিক্ষার্থীদের সচেতনতা তৈরিতে সভা করেছে গফরগাঁও থানা পুলিশ।

মঙ্গলবার দুপুরে গফরগাঁও থানার আয়োজনে উপজেলার রাবেয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের অনুষ্ঠিত সচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গফরগাঁও থানার অফিসার ইনর্চাজ (ওসি) মো.ফারুক আহাম্মেদ।

রাবেয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নাজমা আক্তারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, গফরগাঁও থানার এস আই নজরুল ইসলাম , এছাড়াও বিদ্যালয় পরিচালনা কমিটি,শিক্ষক ও ৫শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন ।

প্রধান অতিথির বক্তব্যে (ওসি)মো.ফারুক আহাম্মদ বলেন,ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক ও মাদক ,সাইবার ত্রুাইম একটি সামাজিক ব্যাধি , এ জন্য সচেতনতা বৃদ্ধি করা জরুরী, বিশেষ করে শিক্ষক, শিক্ষার্থীর পাশাপাশি অভিভাবকরা সচেতন হলে এই সমস্যা গুলো দূরকরা সম্ভব ।তিনি বলেন, মাদকসেবনের কুফল, বাল্যবিবাহ, ইভটিজিং, সাইবার ক্রাইমসহ সামাজিক নানা অপরাধ প্রতিরোধে ভবিষ্যৎ প্রজন্মকে সচেতন থাকতে এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সুব্যবহার করতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন কোথাও কোন অসংগতি দেখলে বা যেকোন প্রয়োজনে জাতীয় জরুরী সেবার নাম্বার ‘৯৯৯’ এর মাধ্যমে সহজে সেবা পাওয়ার বিষয়টিও শিক্ষার্থীদের অবহিত করেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়