ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

রংপুরে শিল্পকারখানা স্থাপনে পরিকল্পনা করা হচ্ছে : বাণিজ্যমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯:০০, ২৪ জানুয়ারি ২০২৩  

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, রংপুর অঞ্চল ব্যবসা-বাণিজ্যের জন্য খুবই সম্ভাবনাময়। উন্নত যোগাযোগ ব্যবস্থা এবং গ্যাস সরবরাহ না থাকার কারণে এ অঞ্চল অনেক পিছিয়ে ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগে ঢাকা-রংপুর মহাসড়ক ফোর লেনে উন্নীত করার কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। অল্প দিনের মধ্যে রংপুরে গ্যাস সরবরাহ লাইনের কাজ শেষ হবে।

গতকাল সোমবার (২৩ জানুয়ারি) রংপুরের পীরগাছা উপজেলা হল রুমে বাংলাদেশ আওয়ামী লীগ পীরগাছা শাখার নেতাকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। বাণিজ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী বলেন, আমাদের দক্ষ জনশক্তি আছে, উপযুক্ত পরিবেশ আছে। এখানে শিল্প-কলকারখানা স্থাপনে আর কোনও বাধা থাকবে না। বাণিজ্যমন্ত্রী বলেন, শিল্প কলকারখানা স্থাপনের ভালো পরিবেশ থাকার কারণে দেশের বড় বড় কোম্পানি এবং বিনিয়োগকারীরা যোগাযোগ শুরু করে দিয়েছেন। কারখানা স্থাপনের জন্য স্থান পরিদর্শন করছেন। রংপুর অঞ্চলে শিল্প-কলকারখানা স্থাপন করলে বিনিয়োগকারীরা লাভবান হবেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত মিথ্যাচার করেই যাচ্ছে। দেশের দৃশ্যমান উন্নয়নের চিত্র তুলে ধরে তাদের এই মিথ্যাচারের জবাব দিতে হবে।

বাণিজ্যমন্ত্রী উপজেলার ৮১টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ৫৬১ জন প্রার্থীর উদ্দেশ্যে বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রাণ ভোমরা হচ্ছে তৃনমূলের নেতাকর্মীরা। পদ না পেলেও দলের এবং দেশের জন্য স্বাধীনতার পক্ষে কাজ করতে হবে, এটা আমাদের সকলের দায়িত্ব। আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডের সকল নেতাকর্মীকে সততার সাথে দায়িত্ব নিয়ে দেশের উন্নয়নের চিত্র তুলে ধরে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন—রংপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মাজেদ আলী বাবুল, পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, সাংগঠনিক সম্পাদক জাফর ইকবাল, মজনু মিয়াসহ ৯টি ইউনিয়নের নেতা ও ৮১ ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীরা।

এর আগে বাণিজ্যমন্ত্রী পীরগাছা উপজেলার দেউতি কলেজ হলরুমে ব্যবসায়ীদের সংগঠন 'ঢাকা ইউনাইটেড বিজনেস ক্লাব' এর দেওয়া কম্বল শীতার্তদের মাঝে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এছাড়া তিনি পীরগাছা উপজেলার তাম্বুলপুর ইউনিয়নে এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিও-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়