ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রবীন্দ্রসংগীতে ময়মনসিংহ বিভাগে সেরা আদিশ্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:০৯, ৩ জুন ২০২৩  

ফাইল ছবি

ফাইল ছবি

মুক্তিযুদ্ধের গান গেয়ে দেশসেরা সেই আদিশ্রী সাহা এবার জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ প্রতিযোগিতায় ময়মনসিংহ বিভাগীয় পর্যায়ে ‘গ’ গ্রুপ থেকে রবীন্দ্রসংগীতে প্রথম স্থান অর্জন করেছেন।

এই অর্জন ছাড়াও মুক্তাগাছা উপজেলার শহিদ স্মৃতি সরকারি কলেজের হয়ে শিক্ষা মন্ত্রণালয় আয়োজিত জাতীয় শিক্ষা সপ্তাহর রবীন্দ্রসংগীত প্রতিযোগিতায় চূড়ান্ত পর্বে অংশ্রগ্রহণের কৃতিত্ব অর্জন করেছেন আদিশ্রী।

পাশাপাশি এ বছর গানের প্রতিযোগিতা চ্যানেল আই ‘সেরা কণ্ঠ’র রেসে এখনো পর্যন্ত ভালোমতো টিকে রয়েছেন আদিশ্রী। জানা গেছে, আদিশ্রী নগেন্দ্র নারায়ণ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০২২ সালে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পাশ করেন। বর্তমানে শহিদ স্মৃতি সরকারি কলেজে বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষে অধ্যায়নরত। বাবা তাপস কুমার সাহা পেশায় কলেজশিক্ষক আর মা রিতা রাণী রায় একজন গৃহিণী। দুই ভাইবোনের মধ্যে ছোট আদিশ্রী। বাবা-মায়ের অনুপ্রেরণায় লেখাপড়ার পাশাপাশি দেশাত্মবোধক ও মুক্তিযুদ্ধের গান গেয়ে নিজের অর্জনের খাতায় একে একে যুক্ত করেছেন পাঁচটি জাতীয় পদক। এ ছাড়াও জেলা ও উপজেলা পর্যায়সহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে ৬০টি পুরস্কার অর্জন করেছেন তিনি। ২০১৯ সালের চ্যানেল আই ‘গানের রাজা’ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে শীর্ষ ১২-তেও স্থান পান এ গানের পাখি আদিশ্রী সাহা। আদিশ্রী সাহা জানান, গানের গুরু থেকে পরিবার, শিক্ষক ও ময়মনসিংহবাসীর পক্ষ থেকে যে পরিমাণ সাপোর্ট ও উৎসাহ পাচ্ছি, তাতে আমি সবার কাছে ঋণি। দেশের জন্য আমার আরও অনেক কিছুই দেওয়ার রয়েছে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়