ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

রমজানের শিক্ষা কাজে লাগাতে হবে : প্রধান বিচারপতি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:০৫, ২৬ মার্চ ২০২৩  

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, সবাইকে পরকালে বিচারের মুখোমুখি হতে হবে। তাই রমজানের শিক্ষা কাজে লাগিয়ে সবাইকে সহনশীল ও সংযমী হওয়ার আহ্বান জানান তিনি।

গতকাল শনিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে ল’ রিপোটার্স ফোরাম আয়োজিত ইফতার মাহফিলে তিনি এ আহ্বান জানান।

প্রধান বিচারপতি বলেন, আজ ২৫ মার্চ। এই রাতে পাকিস্তানি হানাদার বাহিনী আমাদের সাধারণ মানুষের ওপর অতর্কিত হামলা চালিয়ে হাজার হাজার নিরীহ মানুষকে হত্যা করে। সেসব শহিদদের আত্মার মাগফিরাত কামনা করছি। ইফতারের আগে দোয়া কবুলের সময়। আসুন আমরা মহান আল্লাহর কাছে এই প্রার্থনা করি যেন আল্লাহতালা আমাদেরকে আরো সংযমী করেন এবং সহনশীল মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলার সুযোগ দেন।  

বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, আসুন আমরা মানবজাতির জন্য, দেশবাসীর জন্য দোয়া করি। আল্লাহতালা যেন আমাদের শান্তিতে রাখেন। যে সংকট সারাবিশ্বে শুরু হয়েছে আমাদের দেশেও এই সংকট হতে পারতো। সেই সংকট মোকাবিলার জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে। আমরা সবসময় ইসলামের কথা বলি, মহানবীর (সা.) কথা বলি। এক সময় আমাদের সবাইকে পরকালের বিচারের মুখোমুখি হতে হবে। সেই বিচারের মুখোমুখি হয়ে আমরা কী জবাব দেবো, আসুন সেজন্য নিজেকে প্রস্তুত করি। রাসুল (সা.) যে পথ আমাদের দেখিয়েছেন আসুন আমরা সেই পথ অনুসরণ করার চেষ্টা করি।  

ল’ রিপোর্টার্স ফোরামের সভাপতি আশুতোষ সরকার ও সাধারণ সম্পাদক আহমেদ সারোয়ার হোসেন ভুঁইয়ার সঞ্চালনায় ইফতার মাহফিলে বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, সুপ্রিম কোর্ট বার সভাপতি অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির। 

উপস্থিত ছিলেন আপিল বিভাগের বিচারপতি মো. নুরুজ্জামান, বিচারপতি মো. বোরহান উদ্দিন, হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. রেজাউল হাসান, বিচারপতি শেখ হাসান আরিফ, বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার, বিচারপতি জাফর আহমেদ, বিচারপতি খিজির হায়াত, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী প্রমুখ।

আইন-আদালত বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়