ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় বাস চলাচলের নতুন সময়সূচি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:২৪, ২৪ মে ২০২৩  

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় বাস চলাচলের নতুন সময়সূচি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় বাস চলাচলের নতুন সময়সূচি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৯, ৩০ এবং ৩১ মে। তিন দিনে অনুষ্ঠেয় পরীক্ষার দিনগুলোতে বাস চলাচলের নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে।

বুধবার (২৪ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের পরিবহন দফতর থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘২০২২-২০২৩ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষার দিনগুলোতে নতুন সময়সূচি অনুযায়ী বাস চলাচল করবে। ২৯ মে (সোমবার) থেকে ৩১ মে (বুধবার) তিনদিনে সকাল ৬টা ৪৫ মিনিটে বাস ছেড়ে যাবে এবং গন্তব্যস্থল হতে ৭টা ১৫ মিনিটে ছেড়ে আসবে। অন্যদিকে বিকেল ৫টা ১৫ মিনিটে ক্যাম্পাস থেকে বাস ছেড়ে যাবে এবং গন্তব্যস্থল হতে ৫টা ৩৫ মিনিটে ছেড়ে আসবে। 

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়েছে, ৩১ মে (বুধবার) ২টা ৪৫ মিনিটে বাস ছেড়ে যাবে এবং গন্তব্যস্থল হতে বেলা ৩টা ৫মিনিটে ছেড়ে আসবে। 

প্রসঙ্গত, আগামী ২৯ মে ‘সি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হবে এবারের ভর্তি পরীক্ষা। ‘এ’ ইউনিটের পরীক্ষা হবে ৩০ মে এবং ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে ৩১ মে। প্রতি ইউনিটে চার শিফট করে মোট ১২ শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১০০ নম্বরে এক ঘণ্টার পরীক্ষায় বহুনির্বাচনী প্রশ্ন থাকবে ৮০টি। এতে প্রতি ৪টি ভুল উত্তরের জন্য এক নম্বর কাটা যাবে পরীক্ষার্থীদের।

বহুনির্বাচনী প্রশ্ন (এমসিকিউ) পদ্ধতিতে ১০০ নম্বরের এক ঘণ্টার একটি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষায় প্রতি ইউনিটে ৮০টি প্রশ্ন থাকবে। প্রতি চারটি ভুলের জন্য এক নম্বর কাটা যাবে।

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়