ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

রাতে নামছে ব্রাজিল, ম্যাচ দেখবেন যেভাবে

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২১:১২, ৩ জুন ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফেভারিট হিসেবেই চলমান যুব বিশ্বকাপ খেলতে নেমেছে ব্রাজিল। আর্জেন্টিনার মাটিতে অবশ্য নিজেদের প্রথম ম্যাচেই ইতালির কাছে হেরে বসে পাঁচবারের চ্যাম্পিয়নরা। তবে এরপর টানা তিন জয়ে ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে সেলেসাওরা। 

শনিবার (৩ জুন) রাতে আর্জেন্টিনার এস্তাদিও সান হুয়ান স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় খেলতে নামবে ব্রাজিল। দলটির প্রতিপক্ষ ইসরায়েল। ম্যাচটি সরাসরি ফিফার ওয়েসবসাইটে দেখা যাবে। এছাড়া টেলিভিশন পাবলিকা ও টেলিভিশন পাবলিকার ওয়াবসাইটেও দেখা যাবে দুই দলের লড়াই। 

ইসরায়েলকে ভিসা দেয়া নিয়ে গড়িমসি করার কারণে মুল আয়োজক ইন্দোনেশিয়া থেকে সরিয়ে আর্জেন্টিনায় নিয়ে আসা হয় অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ। শেষ পর্যন্ত সেই দলটাই এখন কোয়ার্টার ফাইনাল খেলবে। অন্যদিকে স্বাগতিক ও প্রতিযোগিতার সর্বোচ্চ ছয়বারের শিরোপাজয়ী আর্জেন্টিনা নিজ দেশে দর্শক।

গ্রুপ ডি থেকে ইতালির বিপক্ষে হেরে টুর্নামেন্ট শুরু করা ব্রাজিল দ্বিতীয় ম্যাচে ডমিনিকান রিপাবলিকের বিরুদ্ধে ৬-০ গোলে জয় পায়। গ্রুপ পর্বের শেষ ম্যাচে নাইজেরিয়াকে বিপক্ষে ২-০ গোলে হারায় তারা। নকআউট পর্বে তিউনিসিয়ার বিপক্ষে ৪-১ গোলের জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে সেলেসাও যুবারা।

অন্যদিকে গ্রুপ সি থেকে অংশ নেয় ইসরায়েল। গ্রুপ পর্বে তারা তিন ম্যাচে এক জয়, এক হার ও এক ড্রয়ে রানার্সআপ হয়ে শেষ ষোলো নিশ্চিত করে। নকআউটে উজবেকিস্তানকে ১-০ গোলে পরাজিত করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে দলটি। 

ব্রাজিল-ইসরায়েলের পাশাপাশি সেমিফাইনালে ওঠার লড়াইয়ে আজ আরো মাঠে নামবে কলম্বিয়া ও ইতালি। এ দুই দলের ম্যাচ শুরু হবে রাত ৩টায়। রোববার অন্য দুই কোয়ার্টার ফাইনাল খেলতে নামবে দক্ষিণ কোরিয়া-নাইজেরিয়া ও যুক্তরাষ্ট্র-উরুগুয়ে।

৬ কনফেডারেশন থেকে ২৪ দল নিয়ে শুরু হয়েছিল এবারের আসর। ২৪টি দল ৬টি গ্রুপে ভাগ হয়ে গ্রুপ পর্বে লড়াই করে। প্রতিটি গ্রুপ থেকে ২টি করে মোট ১২টি ও তৃতীয় স্থানে থাকা সেরা ৪টি দল নকআউট পর্বে উঠে আসে।

সর্বশেষ
জনপ্রিয়