ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাবি ভর্তি পরীক্ষা : থাকছে সার্বক্ষণিক মেডিকেল টিম

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮:৩০, ২৭ মে ২০২৩  

রাবি ভর্তি পরীক্ষা : থাকছে সার্বক্ষণিক মেডিকেল টিম

রাবি ভর্তি পরীক্ষা : থাকছে সার্বক্ষণিক মেডিকেল টিম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা শুরু হবে আগামী ২৯ মে (সোমবার)। পরীক্ষা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের একটি মেডিকেল টিম সার্বক্ষণিক কাজ করবে বলে জানানো হয়েছে।

শনিবার (২৭ মে) বেলা ১১টায় শহিদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে জনসংযোগ দফতর আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। 

সংবাদ সম্মেলনে উপাচার্য বলেন, ভর্তি পরীক্ষা চলাকালে রাবি চিকিৎসাকেন্দ্র পরিচালিত একটি মেডিকেল টিম কাজ করবে। সার্বক্ষণিকভাবে চারটি অ্যাম্বুলেন্সও থাকবে। কোয়ান্টাম ফাউন্ডেশন পরিচালিত দুই সদস্যের একটি মেডিকেল টিম এবং দুইটি অ্যাম্বুলেন্স চিকিৎসা সহায়তা দেবে। পাশাপাশি বিএনসিসি, রোভার স্কাউট এবং রেঞ্জারগণ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে স্থাপিত ১১টি হেল্পডেস্কের মাধ্যমে পরীক্ষার্থী ও অভিভাবকদের সহযোগিতা দিবেন। এসব হেল্পডেস্কে পানির ব্যবস্থাও থাকবে।

এ সময় অন্যদের মধ্যে রাবি উপ- উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম, রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম, কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামাণিক, জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, ভর্তি পরীক্ষার তিন ইউনিটের সমন্বয়কারীসহ অন্যান্য অনুষদ অধিকর্তাবৃন্দ, ছাত্র-উপদেষ্টা, প্রক্টর, পরিবহণ প্রশাসক, প্রধান প্রকৌশলী, প্রধান চিকিৎসক, প্রাধ্যক্ষ, ভর্তি উপ-কমিটির সদস্যবৃন্দ, অন্যান্য শিক্ষক ও কর্মকর্তাগণ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, নির্ধারিত তিন ইউনিটের প্রতিটিতে চার শিফট করে মোট ১২ শিফটে অনুষ্ঠিত হবে এবারের ভর্তি পরীক্ষা। ১০০ নম্বরে এক ঘণ্টার পরীক্ষায় বহুনির্বাচনী প্রশ্ন থাকবে ৮০টি। এতে প্রতি চারটি ভুল উত্তরের জন্য এক নম্বর কাটা যাবে।

বহুনির্বাচনী প্রশ্ন (এমসিকিউ) পদ্ধতিতে ১০০ নম্বরের এক ঘণ্টার একটি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষায় প্রতি ইউনিটে ৮০টি প্রশ্ন থাকবে। প্রতি চারটি ভুলের জন্য এক নম্বর কাটা যাবে।

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়