ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

লাইভস্টক অ্যাওয়ার্ড পেলেন ১৪ প্রতিষ্ঠান ও ব্যক্তি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮:৪৪, ১০ ডিসেম্বর ২০২২  

লাইভস্টক অ্যাওয়ার্ড পেলেন ১৪ প্রতিষ্ঠান ও ব্যক্তি

লাইভস্টক অ্যাওয়ার্ড পেলেন ১৪ প্রতিষ্ঠান ও ব্যক্তি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পঞ্চম লাইভষ্টক সেমিনার এবং প্রাণিসম্পদ মেলা উপলক্ষে চারটি ক্যাটাগরিতে ১৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে লাইভস্টক অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

শনিবার (১০ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনে অ্যাওয়ার্ড তুলে দেন রাবি ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

এই বছরের অ্যাওয়ার্ডপ্রাপ্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলো হলো- মোস্ট ভ্যালুয়েবল পারসর অব দ্য ইয়ার ক্যাটাগরিতে লাইভস্টক শিল্প (প্রতিষ্ঠান) কাজী ফার্মস লিমিটেড, লাইভস্টক শিল্প (ব্যক্তি) আমিনুল ইসলাম, লাইভস্টক গবেষণায় অধ্যাপক ড. সুবাস চন্দ্র দাস, লাইভস্টক শিক্ষায় অধ্যাপক ড. এম রাশেদ হাসনাত, প্রাণিসম্পদ অধিদপ্তর ডা. গোলাম মোস্তফা। 

হাইয়েস্ট সার্ভিস প্রোভাইডার ক্যাটাগরিতে লাইভস্টক শিল্পে ইয়ন বায়ো সায়েন্স লিমিটেড, প্রাণিসম্পদের মাঠ পর্যায় হতে-উদ্যোক্তা আদর্শ প্রাণিসেবা লিমিটেড, মাঠ পর্যায়ে স্বেচ্ছাসেবী অঞ্জনা রানী। 

জীববৈচিত্র্য ও বন্যপ্রাণী সংরক্ষণে সাইফুল ইসলাম, প্রোমিজিং ক্যাটাগরিতে ফার্মার অব দ্য ইয়ার লাইভস্টকে সুরাইয়া ফারাহানা রেশমা, পোল্ট্রি শিল্পে ওয়াহেদুজ্জামান সিকুল, সৌখিন পাখি শিল্পে মফিজুর রহমান। 

এছাড়া ক্যাটালিস্ট মিডিয়া পারসন হিসেবে ইলেকট্রনিকস মিডিয়ায় চ্যানেল টুয়েন্টি ফোরের কৃষিবিদ ফয়জুল সিদ্দিকী এবং প্রিন্ট মিডিয়ায় পোল্ট্রি খামার বিচিত্রার কামাল আহম্মদ। অ্যাওয়ার্ড প্রাপ্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানের হাতে স্মারক তুলে দেওয়া হয়।

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়