ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

লিটনকে দেখলে মনে হয় ব্যাট করা কতটা সহজ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৪, ৩০ মার্চ ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওপেনিংয়ে দুর্দান্ত ব্যাটিং করেছেন লিটন দাস ও রনি তালুকদার। টানা দুই ম্যাচে ৯০-পেরোনো জুটি গড়লেন তারা। প্রথম ম্যাচে ৯১ রানের পর গতকাল তারা ওপেনিংয়ে যোগ করেন ১২৪ রান।

এর আগে সৌম্য সরকার ও নাঈম শেখের ১০২ রানের জুটিকে ছাড়িয়ে যান তারা। এদিন লিটন ১৮ বলে হাফ সেঞ্চুরি করে ছাড়িয়ে যান মোহাম্মদ আশরাফুলকেও। 

এদিকে টি-টোয়েন্টিতেও প্রথম দুই ম্যাচ হেরে সিরিজ থেকে ছিটকে গেছে আইরিশরা। তবে ভরাডুবির সফরেও আইরিশ অধিনায়ক পল স্টার্লিংয়ের কাছে আলাদাভাবে নজর কেড়েছেন লিটন দাস।

প্রথম টি-টোয়েন্টির পর দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেও ব্যাট হাতে অপ্রতিরোধ্য লিটন। যে কারণে স্টার্লিং জানালেন লিটন যখন ব্যাট করে মনে হয় ব্যাটিং করা অনেক সহজ। গতকাল বুধবার সিরিজ হারের পর সংবাদ সম্মেলনে এসেছিলেন স্টার্লিং।

সেখানে তিনি বলেন, 'লিটন দারুণ একজন ক্রিকেটার। আপনি জানেন সে কতটা ভালো। আমরা বিশ্বকাপেও এমন বেশ কয়েকটি ইনিংস দেখেছি। তাকে দেখলে মনে হয় ব্যাটিং করাটা খুবই সহজ। তার ব্যাটিং দেখাটা চোখের প্রশান্তি। আর কিছু বলতে চাই না।’

আইরিশ বোলাররা মানসিকভাবে পিছিয়ে পড়েছে কি না এমন প্রশ্নে স্টার্লিং বলেন, 'আমি আসলে এমন কিছু দেখছি না। আমার কাছে মনে হয় তাদের (বোলাররা) সামর্থ্য আছে এবং তারা উন্নতি করতে চায়। আমাদের আসলে ভালো করার পথ খুঁজে বের করতে হবে। সবাই সেই চেষ্টা করছে। আপনি যদি ম্যাচের আগে আমাদের খেয়াল করেন তাহলে আমরা সবাই খুব আশাবাদী ছিলাম। কয়েক ওভার ফিল্ডিং করার পর মনে হয় আমরা হাঁপিয়ে যাই। আমাদের এটা থেকে বেরিয়ে আসতে হবে।'

সর্বশেষ
জনপ্রিয়