ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শুরুটা সাকিবই করেছেন

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৮:০৮, ৩০ মার্চ ২০২৩  

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

আন্তর্জাতিক টি-২০তে পরাশক্তি দল না হলেও ‘ব্র্যান্ড’ ক্রিকেট খেলছে বাংলাদেশ। গত কয়েক ম্যাচে কথায় ও কাজে মিল রেখে নতুন এক যুগে প্রবেশ করেছে টিম টাইগার্স। এ ফরম্যাটে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে দুর্দান্ত করছে তারা।

অবশ্য এর শুরুটা নাকি সাকিবই করেছেন বলে জানিয়েছেন রনি তালুকদার।

গত কয়েক বছরে টি-২০তে আহামরি কোনো সাফল্য নেই বাংলাদেশের। তবে চলতি মাসের শুরুতেই বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হোয়াইট ওয়াশ করেছে টাইগার বাহিনী। এরপর এই ফরম্যাটে আয়ারল্যান্ডকেও সিরিজ হারিয়েছে। এখন অপেক্ষা ধবল ধোলাইয়ের।

এদিকে ব্যাট হাতে দুই সিরিজেই আলো ছড়িয়েছেন রনি তালুকদার। তার সঙ্গে আগ্রাসী ব্যাটিং করছেন অন্য ব্যাটাররাও। পাশাপাশি আগুন বোলিং করছেন তাসকিন-হাসানরাও। 

দুই সিরিজের এই পাঁচটি ম্যাচই খেলেছেন রনি। তার সঙ্গে লিটন দাসের ঝড়ো উদ্বোধনী জুটিতে প্রায় প্রতিটি ম্যাচেই দারুণ শুরু পেয়েছে বাংলাদেশ। সেই পথ ধরে দলকে এগিয়ে নিয়েছেন পরের ব্যাটসম্যানরা। বোলাররাও দাপুটে পারফরম্যান্সে প্রতিনিয়তই যেন ছাড়িয়ে যাচ্ছেন নিজেদের।

দলের প্রতিটি খেলোয়াড়ের এমন ধারাবাহিক পারফরম্যান্স নিয়ে রনি তালুকদার বলেন, সাকিব ভাই কিংবদন্তি ক্রিকেটার। উনার যে ডমিনেটিং চিন্তাভাবনা, সেটা দলের মধ্যে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছেন যে, আমরা খেলব, বাঘের মতো খেলব। আমরা ডমিনেট করার চেষ্টা করব।

তিনি আরো বলেন, আমাদের ভয়ডর থাকবে না, আমরা সবসময় ইতিবাচক মানসিকতা নিয়েই মাঠে যাব। হতে পারে কখনও আমরা ব্যর্থ হব, আবার সফল হব। তবে যদি আমরা এই জিনিসটা ধরে রাখতে পারি, এটা ধারণ করে চললে আমাদের সাফল্যের পরিমাণ বৃদ্ধি পাবে। এটা কোচ-অধিনায়কের চিন্তাভাবনা একই।

সর্বশেষ
জনপ্রিয়