ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় আপসহীন : ময়মনসিংহে গণপূর্ত প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৩২, ৩০ মে ২০২৩  

শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় আপসহীন : ময়মনসিংহে গণপূর্ত প্রতিমন্ত্রী

শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় আপসহীন : ময়মনসিংহে গণপূর্ত প্রতিমন্ত্রী

গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে এশিয়ায় দীর্ঘমেয়াদি শান্তি প্রতিষ্ঠায় তার ভূমিকা অনন্য। গণতন্ত্র ও শান্তি প্রতিষ্ঠায় কাজ করায় শেখ হাসিনাকে বারবার হত্যার চেষ্টা করা হয়েছে। তবু জীবন বাজি রেখে স্মার্ট বাংলাদেশ ও বিশ্বশান্তি প্রতিষ্ঠায় আপসহীন কাজ করে যাচ্ছেন তিনি।

গতকাল সোমবার ময়মনসিংহ টাউন হলের তারেক স্মৃতি অডিটোরিয়ামে আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

গণপূর্ত প্রতিমন্ত্রী বলেন, ‘সবার সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে শত্রুতা নয়’—বঙ্গবন্ধুর এ নীতি মেনেই সারাবিশ্বে শান্তি প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে বাংলাদেশ। এ দেশের মানুষ ঐতিহ্যগতভাবেই শান্তিপ্রিয়। এ কারণে বাংলাদেশের সশস্ত্র বাহিনী ও পুলিশ আন্তর্জাতিক শান্তিরক্ষা মিশনে দীর্ঘদিন ধরে কাজ করছে। তারা নিজেদের জীবন উৎসর্গ করে সব শান্তিপ্রিয় রাষ্ট্রের সম্মিলিত প্রচেষ্টা সফল করেছেন।

তিনি আরো বলেন, সশস্ত্র বাহিনীর সদস্যরা যখন সারা বিশ্বের কাছে লাল-সবুজের পতাকা উজ্জ্বল করে রাখেন, তখন সত্যিই গর্ব হয়। শান্তিরক্ষীরা আত্মত্যাগের মাধ্যমে এ গর্ব-সম্মান বয়ে এনেছেন।

এ সময় উপস্থিত ছিলেন- ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) মেয়র ইকরামুল হক টিটু, বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঁঞা, অতিরিক্ত ডিআইজি এনামুল কবির, অতিরিক্ত ডিআইজি (ক্রাইম) আবিদা সুলতানা, র‌্যাব-১৪ এর অধিনায়ক মোহাম্মদ মহিবুল ইসলাম খান প্রমুখ।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়