ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শেখ হাসিনার গাড়ি বহরে হামলা, বিএনপির আমানসহ ২ জনের সাক্ষ্যগ্রহণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯:১৬, ৩০ জানুয়ারি ২০২৩  

শেখ হাসিনার গাড়ি বহরে হামলা, বিএনপির আমানসহ ২ জনের সাক্ষ্যগ্রহণ

শেখ হাসিনার গাড়ি বহরে হামলা, বিএনপির আমানসহ ২ জনের সাক্ষ্যগ্রহণ

২০০২ সালে সাতক্ষীরায় কলারোয়ায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার গাড়ি বহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিষ্ফোরক দ্রব্য আইনের দুটি মামলায় দুইজনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে। পরবর্তী সাক্ষ্যগ্রহণ আগামী ৭ ফেব্রুয়ারি।

তারা হলেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, কলারোয়ার মোবারক আলী।

সোমবার সাতক্ষীরা স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ মণ্ডলের আদালতে তাদের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়।

এ নিয়ে ২৩ জন সাক্ষীর মধ্যে ৭ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হলো। এর আগে, ১৬ জানুয়ারি ৪ জন ও ১০ জানুয়ারি ১ জন সাক্ষ্য দিয়েছেন।

সাতক্ষীরা জজ আদালতের পিপি আব্দুল লতিফ জানান, সকাল সাড়ে ১০টায় সাক্ষ্যগ্রহণ শুরু হয়। বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমানসহ দুজন সাক্ষ্য দিয়েছেন। এ সময় ৩৯ জন আসামি হাজির ছিলেন। এছাড়া ৯ জন্য পলাতক ও দুইজন মারা গেছেন।

তিনি আরো জানান, এ নিয়ে ৭ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে। আগামী ৭ ফেব্রুয়ারি পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেছেন আদালত। এ মামলায় আরো ১৬ জনের সাক্ষ্যগ্রহণ করা হবে।

প্রসঙ্গত, ২০০২ সালের ৩০ আগস্ট বেলা ১১টা ৪০ মিনিটের দিকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সাতক্ষীরা থেকে যশোরে ফিরে যাওয়ার পথে কলারোয়ায় বিএনপি নেতাকর্মীরা তার গাড়ি বহরে হামলা চালায়। এতে আওয়ামী লীগের বহু নেতাকর্মী আহত হন। এ ঘটনায় করা মামলায় ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি তালা-কলারোয়ার বিএনপি নেতা হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতাকর্মীকে ৪-১০ বছর মেয়াদে কারাদণ্ড দেন সাতক্ষীরার মুখ্য বিচারিক হাকিম হুমায়ুন কবির। এছাড়া গত ১৪ জুন অস্ত্র ও বিস্ফোরক আইনের দুটি মামলায় অভিযোগ গঠন করা হয়।

আইন-আদালত বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়