ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শেখ হাসিনার গাড়িবহরে হামলা : যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বিএনপি নেতা রিপন গ্রেফতার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:০৮, ২০ মে ২০২৩  

শেখ হাসিনার গাড়িবহরে হামলা : যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বিএনপি নেতা রিপন গ্রেফতার

শেখ হাসিনার গাড়িবহরে হামলা : যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বিএনপি নেতা রিপন গ্রেফতার

সাতক্ষীরার কলারোয়ায় আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বিএনপি নেতা রিপন হোসেনকে গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতারকৃত রিপন হোসেন কলারোয়া পৌরসভার বাসিন্দা ও বিএনপির কেন্দ্রীয় নেতা। গত বৃহস্পতিবার রাতে কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাবের সাতক্ষীরা ক্যাম্পের অধিনায়ক মেজর গালিব জানান, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বিএনপি নেতা রিপন হোসেন দীর্ঘদিন পলাতক ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়- তিনি গ্রেফতার এড়াতে নিজ বাড়ির শয়ন কক্ষের খাটের নিচে বিশেষভাবে তৈরি একটি সুড়ঙ্গে বসবাস করছেন। বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। শুক্রবার দুপুরে রিপন হোসেনকে কলারোয়া থানায় সোপর্দ করা হয়েছে।

২০০২ সালের ৩০ আগস্ট সকালে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা থেকে যশোরে ফেরার পথে কলারোয়া উপজেলা বিএনপি অফিসের সামনে তার গাড়িবহরে হামলা চালায় বিএনপি নেতাকর্মীরা। রাস্তার উপর একটি বাস আড়াআড়ি দাঁড় করিয়ে এ হামলা চালানো হয়। ঐ ঘটনায় সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি প্রকৌশলী শেখ মুজিবুর রহমানসহ ১০ জন আহত হন।

ঐ ঘটনায় মামলায় গত ১৮ এপ্রিল বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব ও রিপন হোসেনসহ ৪ জনকে যাবজ্জীবন ও ৪৪ জনকে ৭ বছর করে কারাদণ্ড দেন আদালত। সাজা ঘোষণার পর থেকেই গ্রেফতার এড়াতে পালিয়ে বেড়াচ্ছিলেন বিএনপি নেতা রিপন হোসেন।

আইন-আদালত বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়