ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

শেরপুরের ঝিনাইগাতীতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আওয়ামী লীগ নেতার অবদান

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১০:০২, ৪ ফেব্রুয়ারি ২০২৩  

আইয়ুব আলী ফর্সা

আইয়ুব আলী ফর্সা

শেরপুরের ঝিনাইগাতীতে ধর্মীয় সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে জমি দান করেছেন আওয়ামী লীগ নেতা আইয়ুব আলী ফর্সা। তার দানকরা জমিগুলুতে গড়ে উঠেছে কলেজ মসজিদ,মাদ্রাসা ও এতিমখানা এবং সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উপাসানালয় কালী মন্দির। তার দানকরা জমির উপর নির্মিত এসব শিক্ষাপ্রতিষ্ঠানে শত শত শিক্ষার্থীদের চলছে পড়াশোনা।

নিয়মিত পাঠদানে ব্যস্ত সময় পার করছেন শিক্ষকরা। তার বরাদ দিয়ে জানা যায় তিনি যেসব প্রতিষ্ঠানে জমি দান করেছেন সেগুলো হল,উপজেলার নলকুড়া ইউনিয়ন শালচুড়া গ্রামে,আলহাজ্ব এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম মডেল কলেজ ১ একর,শালচুড়া উচ্চ বিদ্যালয়ে ৯০ শতাংশ, উত্তর শালচুড়া জামে মসজিদে ৬ শতাংশ, ঝিনাইগাতী জামিয়া ইসলামীয়া মদিনাতুল উলুম মাদ্রাসা ও এতিমখানায় ১০ শতাংশ, সনাতন ধর্মাবলম্বীদের উপাসানালয় শালচুড়া ভূইয়া বাড়ির পশ্চিম পাশে কালী মন্দিরে পাঁচ শতাংশ জমি দান করেছেন তিনি।

এছাড়াও তার পিতা ও মাতার নামে দাখিল মাদ্রাসা গড়ার ইচ্ছে রয়েছে তার।ওই মাদ্রাসার নাম রেখেছেন, শরাফত আলী ও ছাহেরা দাখিল মাদ্রাসা নামে ২০ শতাংশ জমি রেখেছেন বলেও জানান তিনি। আইয়ুব আলী ফর্সা উপজেলার নলকুড়া ইউনিয়নে ২৫ সেপ্টেম্বর ১৯৭৫ সালে নলকুড়া ইউনিয়ন শালচুড়া গ্রামে মরহুম শরাফত আলীর ঘরে জন্মগ্রহণ করেছেন তিনি। শিক্ষাগত যোগ্যতায় এইচএসসি পাশ।রাজনৈতিক জীবনে তিনি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে মনপ্রাণ দিয়ে ভালবাসতেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

এরপর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য পদ লাভ করে ২০১৪ সালে নলকুড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পান তিনি।দলের নিয়মিত সকল কর্মকাণ্ডে অংশগ্রহণ করায় ২০১৬ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নলকুড়া ইউনিয়নে নৌকা মনোনীত হন। পুরো ইউনিয়নে তিনি জনপ্রিয় থাকায় ওই নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী পরাজিত হন এবং বিপুল ভোটের ব্যাবধানে বিজয়ী হন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আইয়ুব আলী ফর্সা।

এছাড়াও ধর্মীয় ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান সহ তার ইউনিয়নে অসহায় হতদরিদ্র ও দুঃস্থদের মাঝে সাধ্যের মধ্যে সহায়তা করে সামাজিক উন্নয়ন ও সেবা মূলক কাজ করে যাচ্ছেন তিনি। তবে গত ইউপি নির্বাচনে অংশগ্রহণ না করলেও তার জনপ্রিয়তায় কমতি নেই। বঙ্গবন্ধুর দেশ প্রেম ও আদর্শে অনুপ্রাণিত হওয়ায় জীবনের শেষ পর্যন্ত মানবতার কল্যাণে নিজেকে নিয়োজিত কাজ করবেন বলেও জানান তিনি।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়