ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শেষমেশ প্রাইভেটেই ভর্তি হলেন বেলায়েত শেখ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:০১, ৩ অক্টোবর ২০২২  

শেষমেশ প্রাইভেটেই ভর্তি হলেন বেলায়েত শেখ

শেষমেশ প্রাইভেটেই ভর্তি হলেন বেলায়েত শেখ

পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় নানা সফলতা-বিফলতার ইতি টেনে অবশেষে ঢাকার একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেন বহুল আলোচিত ৫৫ বছরের বেলায়েত শেখ।

সোমবার (৩ অক্টোবর) রাতে বেলায়েত তার নিজস্ব ফেসবুক আইডি থেকে বিষয়টি নিশ্চিত করেন। 

বেলায়েত শেখ জানান, আল্লাহর রহমতে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের  সাংবাদিকতা বিভাগে ভর্তি হয়েছি। আমার বাবা না থাকায় বাবার দায়িত্ব পালন করেন, আমার ভাতিজা উপসচিব ড. এস এম সেলিম রেজা। সবার কাছে আমার অসুস্থ মায়ের জন্য দোয়া চাই।

বেলায়েত শেখ এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে কৃতকার্য হতে পারেন নি। পরে রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হন তিনি। তবে বাবার নিষেধ ও মায়ের সেবার জন্য সেখানে ভর্তি না হয়ে ঢাকায় ভর্তি হন তিনি।

বেলায়েত শেখ গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার বাসিন্দা। ১৯৬৮ সালে জন্ম নেওয়া বেলায়েতের ছোটবেলা থেকেই পড়ালেখার প্রতি ছিল আগ্রহ। প্রবল আগ্রহ থাকলেও দারিদ্র্যের কারণে পড়ালেখা করা হয়নি। ১৯৮৩ সালে এসএসসি পরীক্ষার্থী ছিলেন বেলায়েত। কিন্তু নানা প্রতিবন্ধকতার কারণে উচ্চশিক্ষা নেওয়া হয়নি। ২০১৭ সালে ৫০ বছর বয়সে ভর্তি হন নবম শ্রেণিতে।

এ বছর বেলায়েত ঢাকা মহানগর কারিগরি কলেজ থেকে উচ্চমাধ্যমিক (এইচএসসি-ভোকেশনাল) জিপিএ ৪.৪৩ নিয়ে পাস করেন। এর আগে ২০১৯ সালে বাসাবোর দারুল ইসলাম আলিম মাদরাসা থেকে জিপিএ ৪.৫৮ পেয়ে মাধ্যমিক সমমান দাখিল (ভোকেশনাল) পাস করেন।

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়