ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

সহবাসের আগে পুরুষরা যা করবেন

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৭, ২৭ জানুয়ারি ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দাম্পত্যের সুখ-শান্তি অনেকাংশে যৌনজীবনের ওপর নির্ভরশীল। সহবাসকে সুখের ভিত্তি বলা যেতে পারে। স্বামী-স্ত্রী দুইজনই একে অপরের কাছে ভালো পারফরম্যান্স আশা করে। বিশেষ করে পুরুষের পারফরম্যান্স যথেষ্ট না হলে নারী পরকীয়ায় জড়িয়ে পরতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করেন বিশেষজ্ঞরা। পরিণামে বিবাহবিচ্ছেদ পর্যন্ত হতে পারে।

জানেনকি কিছু খাবার আছে, যেগুলো বিছানায় পুরুষের পারফরম্যান্স বৃদ্ধি করতে পারে। চলুন জেনে নেয়া যাক।

>> বিশেষজ্ঞরা বলেন, আখরোট, স্ট্রবেরি, অ্যাভোকাডো, তরমুজ এবং বাদাম যৌন ক্ষমতা বাড়ায। অনেকে অ্যালকোহল সেবন করে থাকেন। এটি মোটেও ভালো উপায় নয়। অ্যালকোহল একটি স্বাস্থ্যকর যৌন জীবনের জন্য খারাপ - এটি ইচ্ছা বাড়ায় কিন্তু কর্মক্ষমতা হ্রাস করে।

>> চিয়া বীজ হলো শক্তির শক্তিঘর। অন্যান্য পুষ্টি তো আছেই। এই খাবার স্ট্যামিনা ধরে রাখতে সাহায্য করে। মিলনের আগে শক্তিবর্ধক চিয়া বীজ খেতে পারেন।

>> গ্রিন টি-ও শক্তির মাত্রা বৃদ্ধি করে। ব্ল্যাক টি’র ক্ষেত্রেও একই কথা খাটে। সহবাসের আগে গ্রিন টি অথবা ব্ল্যাক টি পান করতে পারেন।

>> জাফরান একটি প্রাকৃতিক অ্যাফ্রোডিসিয়াক এবং আপনার সেক্স ড্রাইভ এবং বিছানায় আপনার কর্মক্ষমতা উন্নত করতে সেবন করা উচিত। জাফরান স্ট্যামিনা এবং শক্তি বাড়াতে পারে।

>> আপেল মুখের দুর্গন্ধ কমায় এবং দাঁতের ফাঁক থেকে খাদ্যকণা দূর করে। সহবাসের অভিজ্ঞতা ফ্রেশ রাখার জন্য জন্য মুখের স্বাস্থ্যও গুরুত্বপূর্ণ। সহবাসের আগে একটি আপেল খেতে পারেন।

>> কিছু সামুদ্রিক খাবার যেমন- কাঁকড়া ও চিংড়ি খাওয়া যেতে পারে। এসব খাবার মস্তিষ্কে সেরোটোনিনও বৃদ্ধি করে, যা মেজাজকে সহবাসের জন্য প্রস্তুত করতে পারে। 

>>আদার পানীয়তে লেবুর রস মিশিয়ে সহবাসের আগে পান করতে পারেন। গবেষণায় দেখা গেছে- আদা লেবুর পানীয় শরীরে রক্তপ্রবাহ বাড়াতে পারে, বিশেষ করে লিঙ্গ অঞ্চলে। আদা যৌন তাড়নাও বৃদ্ধি করতে পারে।

>> ডিম খাওয়ার পরামর্শ দেন পুষ্টিবিদরা। ডিমের ভিটামিন বি৫ এবং ভিটামিন বি৬ শরীরে হরমোনের ভারসাম্য ফিরিয়ে আনে। 

>>সহবাসের আগে পালংশাক খেতে পারেন। এই খাবার গোপনাঙ্গে রক্তপ্রবাহ বাড়িয়ে দেয়।

>> মাংসের স্টেক খেতে পারেন।  এতে আছে জিঙ্ক, ভিটামিন বি, আয়রন এবং প্রোটিন। 

সর্বশেষ
জনপ্রিয়